১৪, ডিসেম্বর, ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০

বাগেরহাটের খানজাহান আলী (রহঃ) মাজারে দুইদিন ব্যাপি ওরশ শুরু

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

বাগেরহাটের খানজাহান আলী  (রহঃ) মাজারে দুইদিন ব্যাপি ওরশ শুরু

মাহফুজুর রহমান বাপ্পী, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট খানজাহান আলী (রহঃ)র মাজারে দুই দিন ব্যাপি বাৎসরিক ওরস শুরু হয়েছে। শনিবার (২৪ অগ্রহায়ন) শুরু হওয়া এ ওরশ মোবারক রবিবার (২৫ অগ্রহায়ন) রাতে শেষ হবে। প্রতিবছর বাংলা সনের ২৪ ও ২৫ অগ্রহায়ন দুইদিন ব্যাপি ওরশ পালিত হয় এ মাজারে। ওরশ উপলক্ষে হাজার হাজার ভক্ত ও দর্শনার্থীরা ভিড় জমিয়েছে মাজার প্রাঙ্গনে। যে যার মত আল্লাহ ও কামেল পীর খানজাহান আলী (রহ) -এর স্মরণে আরাধনা করছেন।

এ দুইদিনে হাজার হাজার দর্শক এখানে আসেন। তারা প্রত্যেকে নিজেদের খাবার নিয়ে আসেন। কেউ কেউ আবার মাজারে নিজেদের ব্যবস্থাপনায় রান্না করে খায়।
মাজারে আসা ভক্ত ও দর্শনার্থীরা জানান, অনেক দূর-দূরান্ত থেকে আমরা প্রতিবছরই এখানে আসি। এখানে এসে আল্লাহ-র সন্তুষ্টির জন্য জিকির আজগর করি। এখানে আসলে মনটা ভাল হয়ে যায়। এখানে সব ধর্মের ও বর্ণের দর্শনার্থীরা আসেন।

বাগেরহাট মাজারের প্রধান খাদেম ফকির শের আলী বলেন, প্রায় সারে ৫‘শ বছর ধরে বাগেরহাটের খানজাহান আলী মাজারে বাৎস্যরিক ওরশ মোবারক পালিত হয়। এ দুই দিনে লক্ষ লক্ষ ভক্ত ও দর্শনার্থীরা এখানে ভীড় জমায় সৃষ্টি কর্তার সন্তুষ্টির জন্য। শুরু হওয়ার আগের দিনই বিভিন্ন জেলা থেকে দর্শনার্থী ও ভক্তবৃন্দরা সমাগম হয়। শনিবার সকালে ফজরের নামাজের পর থেকেই এ ওরশের কার্যক্রম শুরু হয়