১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

যে সব তারকারা সালমানের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

যে সব তারকারা সালমানের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন

তিনি বলিউডের ভাইজান। তার হাত ধরে অনেকেরই হাতেখড়ি হয়েছে বলিউডে। কিন্তু তার সঙ্গে দুর্ব্যবহার করলে, তিনি ছেড়ে কথা বলার পাত্র নন। এমনকি এ-ও দেখা গিয়েছে, সালমান খানের সঙ্গে ঝামেলার কারণে ইন্ডাস্ট্রিতে পা রাখতে না রাখতেই অনেকের ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছে। সে রকমই কয়েক জনের খোঁজ নেওয়া যাক, যারা সালমান খানের সঙ্গে ঝামেলা করে আজও পস্তাচ্ছেন।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, সালমান খানের সঙ্গে ব্রেক আপের পরই বিবেক ওবেরয়ের প্রেমে পড়েন ঐশ্বরিয়া রাই। ‘সাথিয়া’-র মতো সুপারহিট ছবি করে বিবেকের তখন সেরা সময়। আর সেই সময়ই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিবেক অভিযোগ করেন, সালমান তাকে মদ্যপ অবস্থায় ৪২ বার ফোন করে হুমকি দিয়েছেন। ব্যস! তারপর থেকেই ক্যারিয়ারে ভাঁটা আসে বিবেক ওবেরয়ের। হাজার ক্ষমা চাওয়া সত্ত্বেও বিবেককে ক্ষমা তো করেননি সালমান।

সালমান খানের ‘তেরে নাম’ ছবিটি পরিচালনা করার কথা ছিল পরিচালক অনুরাগ কাশ্যপের। কিন্তু সালমানের চরিত্রটির জন্য অনুরাগের পছন্দ ছিল অন্য কাউকে। পরে অনুরাগ রাজি হলেও সালমানের লুক নিয়ে তার সঙ্গে তীব্র ঝামেলা হয় পরিচালকের। অনুরাগ কাশ্যপকে বাদ দিয়ে দেওয়া হয়। সেই অনুরাগ কিন্তু বলিউডকে হিট ছবি আজও সেভাবে উপহার দিতে পারেননি।

বলিউডেরই এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালনা করছিলেন সালমান খান। আর সেই অনুষ্ঠানে অরিজিত সিংকে যখন পুরস্কার নিতে ডাকছেন সালমান, অরিজিত তখন ঘুমিয়ে কাদা। চোখ কচলাতে কচলাতে উঠে আসা অরিজিত তখন খুব বকা খেলেন ভাইজানের কাছে। থেমে না থেকে অরিজিতও মুখের উপর জবাব দিলেন। সেই থেকে আজ অবধি তার ছবিতে অরিজিতের গান গাওয়ার কথা উঠলেই বাদ দিয়ে দেন সালমান খান।

‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিং করতে গিয়েই কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় নাম জড়িয়ে যায় সালমান-সহ আরও বেশ কিছু অভিনেতার। আর এই বিষয়টি নিয়েই ফেসবুকে সরব হয়েছিলেন রেণুকা। রেণুকার এই কাণ্ড একেবারেই পছন্দ হয়নি সালমানের। সালমানের আদেশানুসারে একটি ছবি থেকেও বাদ দিয়ে দেওয়া হয়েছিল রেণুকা সাহানেকে।

‘বিগ বস’-এর ১১তম সিজনে সঞ্চালক সালমানের সঙ্গে খুব ঝামেলা হয় প্রতিযোগী জুবের খানের। হাউসের ভিতরে জুবেরের কাণ্ডকারখানার জন্য তাকে বকেছিলেন সালমান। ক্ষিপ্ত জুবের সালমানকে বলেছিলেন, ‘আমি বিবেক ওবেরয় নই। আপনাকে আমি দেখাব আমি কে?’ উত্তরে সালমান বলেছিলেন, ‘আমি তোকে কুকুর বানাব।’ সেই জুবের খানের আজ ইন্ডাস্ট্রিতে টিকি অবধি দেখা যায় না।

সালমানের সঙ্গে আজও ঠাণ্ডা যুদ্ধ চলছে রণবীর কাপুরের। আর তার কারণ একমাত্র ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনার সঙ্গে রণবীর ডেট করার পর থেকেই ঝামেলা সূত্রপাত। তবে ক্যাটরিনার সঙ্গে রণবীরের ছাড়াছাড়ি হয়ে গেলেও মুখ দেখাদেখি নেই সালমান আর রণবীর কাপুরের। তবে ‘সঞ্জু’-র পর রণবীর কাপুরের ক্যারিয়ার কিন্তু ঊর্ধ্ব গগনে।

গান কী করে কম্পোজ করতে হয় তা নিয়ে ঝামেলা হয়েছিল সালমান খান এবং গায়িকা সোনা মহাপাত্রের। সুলতান-এর প্রোমোশনের সময় সালমান আবার মুখ ফস্কে বলে ফেলেছিলেন, ‘নিজেকে ধর্ষিতার মতো মনে হয় আজকাল’। আর সালমানের এই মন্তব্যে সোনা মহাপাত্র ফেসবুকে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। তার পর থেকেই দু’জনের কথা বন্ধ।