১৫, ডিসেম্বর, ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০

বাকৃবিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় বশেমুরবিপ্রবিসাসের নিন্দা

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৮

বাকৃবিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় বশেমুরবিপ্রবিসাসের নিন্দা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকদের সংগঠন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বশেমুরবিপ্রবিসাস)। একই সাথে হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা ৷

৭ ডিসেম্বর রোজ শুক্রবার সন্ধ্যায় সংগঠনের সভাপতি আবু জাহিদ এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, সাংবাদিকদের উপর হামলা, নির্যাতন এবং সাংবাদিক হত্যা এদেশে নতুন কিছু নয়। পেশাদারিত্ব এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গেলেই বরাবরের মতই স্বার্থান্বেষী মহলের রোষানলে পড়তে হচ্ছে সাংবাদিকদের।

বিবৃতিতে তারা আরও বলেন, ‘পূর্বেও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকের ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটলেও আমরা এর বিচার দেখতে পাইনি। বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই অবিলম্বে সাংবাদিক আবুল বাশারের মত আরও যত হামলার ঘটনা রয়েছে সেসব ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করছি। যাতে ভবিষ্যতে আর কেউ এ ধরনের জঘন্য কাজ করতে সাহস না করে।’

প্রসঙ্গত, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব হলের গেস্টরুমে গত ৫ ডিসেম্বর রোজ বুধবার রাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে বাকৃবি সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দৈনিক কালের কণ্ঠের বাকৃবি প্রতিনিধি আবুল বাশারের উপর হামলা চালায় সংঘর্ষকারীরা। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।