ওজিলদের নেশা করা নিয়ে বিতর্ক

ফুটবল

ভিডিওটা ফাঁস করেছে ইংল্যান্ডের একটি ট্যাবলয়েড। যেখানে দেখা যাচ্ছে, আর্সেনালের বেশ কয়েক জন ফুটবলার একসঙ্গে বসে শুকনো নেশা করছেন। নেশার বস্তুটি, নাইট্রাস অক্সাইড। যাকে বলা হয় ‘লাফিং গ্যাস’।

এক সময় হিপিদের মধ্যে এই নেশা জনপ্রিয় ছিল। সিসিটিভি ফুটেজে আর্সেনালের মেসুত ওজিল, পিয়ের-এমরিক আবুমেয়ং, আলেকজান্দ্রে লাকাজেতের মতো তারকাদেরও নেশা করতে দেখা গেছে।

যে খবরে উদ্বিগ্ন আর্সেনাল ক্লাব এক বিবৃতিতে জানিয়েছে, ভবিষ্যতে এই ধরনের ঘটনার সঙ্গে ফুটবলারদের জড়িত থাকতে নিষেধ করা হবে।

শনিবার (৮ ডিসেম্বর) ইপিএলে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ। লিভারপুল খেলবে বোর্নমুথের সঙ্গে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সামনে ফুলহ্যাম। তবে সবার নজর থাকবে স্ট্যামফোর্ড ব্রিজে। যেখানে চেলসির মুখোমুখি হচ্ছে ম্যাঞ্চেস্টার সিটি। আগের ম্যাচেই উলভস চেলসিকে হারিয়ে অঘটন ঘটিয়েছে।

দ্যা ব্লুজের কোচ মাউরিসিয়ো সাররি অসম্ভব উদ্বেগে। তিনি বলেন, এর আগে তিনবার পেপ গুয়ার্দিওলার সিটির সঙ্গে খেলে প্রতিবারই হেরেছি। জানি না, কালও আমরা কী করে জিতব। এই প্রশ্নের উত্তরটা বরং অন্য কাউকে করলে ভালো হয়। তার উপর আগের ম্যাচটা ছেলেরা হেরেছে। যা আমাদের মনোবলও নষ্ট করেছে।

আর পেপ গুয়ার্দিওলার মন্তব্য, আমরা জিতবই বলতে পারছি না। তাছাড়া আমরা বিশ্বসেরা ক্লাবও নই।