প্রথম ম্যাচেই ইতিহাসের পাতায় আবিদ আলী

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জয়ের পর পাকিস্তানের বিপক্ষে মিশন শুরু করে টিম অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের ৪টি ম্যাচেই জয় পায় অস্ট্রেলিয়া।

শুক্রবার (২৯ মার্চ) চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক অনন্য রেকর্ড গড়েছেন পাকিস্তানের আবিদ আলী।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্রিকেট ম্যাচে অভিষেকেই সেঞ্চুরি করেছেন আবিদ আলী। ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ১৫তম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়েন তিনি।

তবে পাকিস্তানি ক্রিকেটাররদের মধ্যে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেকে সেঞ্চুরির ইতিহাস গড়েন আবিদ। এর আগে ১৯৯৫ সালে শ্রীলংকার বিপক্ষে প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে অভিষেকে সেঞ্চুরির রেকর্ড গড়েন সেলিম ইলাহি।

২০১৭ সালে সেই শ্রীলংকার বিপক্ষেই অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম-উল হকের ভাতিজা ইমাম-উল হক।

বর্তমানে পাকিস্তান জাতীয় দলে নিয়মিত খেলছেন ইমাম-উল। সেলিম ও ইমাম-উলের পর তৃতীয় পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছেন আবিদ আলী।

শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় আবিদ আলীর। এদিন সিরিজের চতুর্থ ম্যাচে ১১১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন পাকিস্তানের এই টপঅর্ডার ব্যাটসম্যান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর