বুড়িতিস্তা খননে ক্ষতিপুরনের দাবিতে মানববন্ধন

“আবাদী জমি নষ্ট করে কোন প্রকল্প নয়” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্য ধারণ করে কুড়িগ্রামের উলিপুরের বুড়িতিস্তা নদী পুঃনখননে ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরনের দাবিতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ কৃষকরা।

আজ(২৯মার্চ) ক্ষতিগ্রস্থ কৃষকদের আয়োজনে উলিপুরের কানিপাড়া বুড়িতিস্তা নদীর পাড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করে প্রায় পাঁশ শতাধিক কৃষক।মানবন্ধনে নারী কৃষকরাও অংশগ্রহন করে।

আন্দোলনকারীরা সরকারের উন্নয়নে একাত্বতা ঘোষনা করে,ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানায়ে বক্তব্য রাখেন, কৃষক গোলজার, আব্দুল মান্নান,মিজান, ছরওয়ার,আঃমজিদ, আব্দুল হাইসহ প্রমুখ।

উল্লেখ্য,বর্তমান সরকার সারাদেশের ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল ও জলাশয় পুনঃখনন প্রকল্পের আওতায় বুড়িতিস্তা নদীর পুনঃ খনন কাজ অন্তঃভূক্ত করা হয়। প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩১ কিলোমিটার নদী পুনঃখননের প্রকল্প গ্রহন করা হয়।

১৩ মার্চ দলদলিয়া ইউনিয়নের রাজারাম গ্রামের নদী খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর