ওয়ার্নার নিষিদ্ধ না হলে খেলবেন না একাদশে থাকা চার ক্রিকেটার

গেল বছর দক্ষিণ আফ্রিকার মাটিতে বল টেম্পারিং করেছিলেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। যেকারণে স্মিথ-ওয়ার্নারকে ১ বছর এবং ব্যানক্রফটকে ৯ মাসের জন্য নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার শেষ হয়েছে স্মিথ এবং ওয়ার্নারের এক বছরের নিষেধাজ্ঞা।

কিন্তু নিষেধাজ্ঞা শেষ হতে না হতেই নতুন এক বিতর্ক উঠে এসেছে ওপেনার ডেভিড ওয়ার্নারকে ঘিরে। ক্রিকেট অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, এই টেম্পারিংয়ের পেছনে মূল হোতা ছিলেন ওয়ার্নার।

আর ওয়ার্নারকে যদি নিষিদ্ধ না করা হতো তাহলে চতুর্থ টেস্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার চার ক্রিকেটার মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, নাথান লায়ন এবং জশ হ্যাজেলউড।

যেকারণে ১ বছরের নিষেধাজ্ঞা শেষে ওয়ার্নার অস্ট্রেলিয়া দলে ফিরলে ড্রেসিং রুমে বিভেদ বাড়ার শঙ্কা রয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান কেভিন রবার্টস অবশ্য সেই শঙ্কা উড়িয়ে দিয়ে জানিয়েছেন, ‘দেখুন কাজের ক্ষেত্রে তো সবার সঙ্গে আপনার বন্ধুত্ব হবে না, সম্পর্কের ভিত্তিতা সম্মান হলেই ভালো।’

স্মিথ এবং ওয়ার্নারের এখন অস্ট্রেলিয়া দলের হয়ে খেলতে কোন বাঁধা নেই। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে তাঁদের থাকাও নিশ্চিত। দুবাইয়ে অনুষ্ঠিত অস্ট্রেলিয়া ক্যাম্পেও ছিলেন স্মিথ এবং ওয়ার্নার।

কিন্তু তাঁদের ক্যাম্প করার সময় সেখানে ছিলেন না টিম পেইন, মিচেল স্টার্ক এবং জশ হ্যাজেলউড। তবে এই বিষয়টিকে নেতিবাচক হিসেবে না দেখে ইতিবাচক হিসেবে দেখছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধাণ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর