নৌ নিরাপত্তা সপ্তাহ শুরু শনিবার

আগামীকাল (৩০ মার্চ) থেকে ৫ এপ্রিল শুক্রবার পর্যন্ত দেশব্যাপী ‘নৌ নিরাপত্তা সপ্তাহ-২০১৯’ পালন করা হবে। এ বছর নৌ নিরাপত্তা সপ্তাহের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘দূষণ, দখলমুক্ত করি, নৌ যাত্রা নিরাপদ করি, বিশ্বমানের নৌ ব্যবস্থার স্বপ্নকে সফল করি।’

নৌ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে শনিবার (৩০ মার্চ) সকাল ৯টায় ঢাকার সদরঘাট টার্মিনালে সুন্দরবন-১০ লঞ্চে উদ্বোধনী অনুষ্ঠান ও নৌ র‌্যালির আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধান অতিথি এবং নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, নৌ নিরাপত্তা সপ্তাহের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ৩ এপ্রিল সিরডাপ মিলনায়তনে আলোচনা সভা। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এতে প্রধান অতিথি এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এদিকে নৌ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর