১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০

জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে কমিউনিটি ব্যাংক

আপডেট: নভেম্বর ২৯, ২০১৮

জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে কমিউনিটি ব্যাংক

উন্নত ব্যাংকিং কার্যক্রম পরিচালনার মাধ্যমে কমিউনিটি ব্যাংক জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও নবগঠিত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেছেন, ব্যাংকটিকে আধুনিক ও প্রযুক্তিনির্ভর করে গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ সদর দফতরের সম্মেলনকক্ষে পুলিশকল্যাণ ট্রাস্টের মালিকানাধীন কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের প্রথম সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন তিনি।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা জানান, সভার শুরুতেই ব্যাংকটি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালনের জন্য প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আইজিপি।

সভায় ব্যাংকের নির্বাহী কমিটি, অডিট কমিটি এবং ঝুঁকি ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়। রাজধানীর গুলশানে পুলিশ প্লাজা কনকর্ড ভবনে ব্যাংকের প্রধান কার্যালয় স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় র‌্যারের মহাপরিচালক বেনজীর আহমেদ, অ্যাডিশনাল আইজি (এফঅ্যান্ডডি) মইনুর রহমান চৌধুরী, রেলওয়ে রেঞ্জের অ্যাডিশনাল আইজিপি মো. মহসিন হোসেন, এপিবিএনের অ্যাডিশনাল আইজিপি সিদ্দিকুর রহমান, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিআইজি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক, ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডিসিপ্লিন) হাবিবুর রহমান, অ্যাডিশনাল ডিআইজি (ডেভেলপমেন্ট-১) ড. শোয়েব রিয়াজ আলম, এআইজি (ওয়েলফেয়ার ট্রাস্ট) ফেরদৌস আলী চৌধুরী, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মসিহ উল হক চৌধুরীসহ মোট ১০ জন পরিচালক উপস্থিত ছিলেন।