প্রধানমন্ত্রীর বাকশালের বক্তব্যে মির্জা ফখরুল উদ্বেগ

বাকশাল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে দেশে আবারও একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল নিয়ে আসার কথা ভাবছেন। যা জনগণ মেনে নেবে না।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কৃষক শ্রমিক জনতা লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ফখরুল বলেন, গতকাল থেকে আতঙ্কিত হয়ে পড়েছি। আমার উদ্বেগ বেড়েছে যখন দেখি প্রধানমন্ত্রী বাকশালের প্রশংসা করে বক্তব্য রেখেছেন।

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্র ক্ষমতা যিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দখল করে বসে আছেন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে, এটা খুব ভালোভাবে উপলব্ধি করতে পেরেছেন যে তিনি আর কোনোদিন কোনো নির্বাচনে জয়লাভ করতে পারবেন না। সেজন্য আবার ওই একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল নিয়ে আসার কথা ভাবছেন। এটা নিঃসন্দেহ এ দেশের জনগণের জন্য একটা আতংকের সংবাদ।

ফখরুল বলেন, এদেশের মানুষ কখনো এক দলীয় শাসন মেনে নেবে না। এদেশের মানুষ কখনই এক ব্যক্তির শাসন মেনে নেবে না। দেশের মানুষ সব সময় প্রতিবাদ করেছেন, বিজয় ছিনিয়ে এনেছে।

তিনি বলেন, আমাদের দুর্ভাগা যে যিনি (খালেদা জিয়া) সবচেয়ে বেশি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন তিনি আজ কারাগারে। শুধু তাই নয় তিনি অসুস্থ। তার চিকিৎসার ব্যবস্থাও করা হচ্ছে না।

খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক জানিয়ে বিএনপির সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, আসুন আমরা সবার আগে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন তরান্বিত করি, তিনি গণতন্ত্রের প্রতীক। তিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন লড়াই করেছেন। এখনো তিনি যে কারাভোগ করছেন সেটাও তার গণতান্ত্রিক সংগ্রাম। আসুন আজকের এই দিনে আমরা ঐক্যবদ্ধ হই, ঐক্যকে প্রসারিত করি। জনগণের বিজয় ছিনিয়ে নিয়ে আসি।

প্রবৃদ্ধি বেড়েছে বলে সরকারি মহলের পক্ষ থেকে যে বক্তব্য দেয়া হচ্ছে তার কড়া সমালোচনা করে বিএনপির মুখপাত্র বলেন, প্রবৃদ্ধির কথা বলে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। সাধারণ মানুষের আয় বাড়ছে না।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর