দগ্ধ ও আহতদের বিনামূল্যে চিকিৎসার জন্য নির্দেশ

রাজধানীর বনানীর এফআর টাওয়ারে আগুনে দগ্ধ ও আহতদের চিকিৎসার জন্য সব হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার বিকালে তিনি এ কথা জানান।

অধ্যাপক আবুল কালাম আজাদ বলেন, আমাকে স্বাস্থ্যমন্ত্রী ফোন করে ঢাকা শহরের সব হাসপাতালকে বিনামূল্যে আহত রোগীদের চিকিৎসা দেয়ার জন্য বলেছেন। আমি ফোন করে সব হাসপাতালকে তা জানিয়েছি। তারা সবাই প্রস্তুত রয়েছে। ঢাকা শহরের সব সরকারি-বেসরকারি অ্যাম্বুলেন্সকে দ্রুত সেখানে যাওয়ার জন্য বলেছি। অ্যাম্বুলেন্সগুলো দ্রুত গেছে।

তিনি বলেন, আগুনের তীব্রতা এখনও কমেনি। আগুন নেভানোর চেষ্টা চলছে। আগুন না নিভলে ভেতরের পরিস্থিতি এবং সেখানে কতজন আটকা পড়েছেন বা কতজন হতাহত কিছুই বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে যাচ্ছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফআর টাওয়ারের ২১ তলা ভবনটির ৯ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। এ পর্যন্ত ৭ জন নিহতের খবর পাওয়া গেছে।

এছাড়া ভবনটিতে অনেক মানুষ আটকা পড়েছেন। তাদের উদ্ধার কাজ করছে ফায়ার সার্ভিস। এ পর্যন্ত শতাধিক ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর