আটকা পড়াদের বাঁচাতে ভেজা কাপড় ছুড়ছে ফায়ার সার্ভিস!

রাজধানীর বনানীতে বহুতল ভবন এফআর টাওয়ারে বড় ধরনের অগ্নিকাণ্ডে ভেতরে আটকেপড়া মানুষদের উদ্ধার করছে ফায়ার সার্ভিস কর্মীরা। এ পর্যন্ত ২০-২৫ জনকে উদ্ধার করা হয়েছে।

বনানীর এফ আর টাওয়ারের চারপাশ কালো ধোঁয়ায় ঢেকে গেছে। ভবনের বিভিন্ন তলা থেকে ফায়ার সার্ভিসের কর্মীদের উদ্দেশে আটকেপড়া মানুষ হাত নেড়ে তাদের উদ্ধারের জন্য আকুতি জানাচ্ছেন। ধোঁয়া থেকে বাঁচতে আটকা পড়া মানুষদের কাছে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেজা কাপড় ছুড়ে মারছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে ভবনটির ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এ আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে।

ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে বিল্ডিংয়ের ওপর থেকে হেলিকপ্টার থেকে বালু ফেলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালানো হচ্ছে।

এছাড়াও ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি) ও মোটরসাইকেল ইউনিটও উদ্ধারকাজে অংশগ্রহণ করেছে।

কাচে ঘেরা পুরো ভবনটির বাইরে থেকে কাচ ভেঙে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরকার ধোঁয়া বের করছেন এবং ল্যাডার দিয়ে আটকেপড়া মানুষদের উদ্ধার করে নিচে নামিয়ে আনছেন।

ভবনের নিচে রাখা হয়েছে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স। আহতের দ্রুত চিকিৎসা দেয়া হচ্ছে সেখানে। আহতদের অনেককেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে।

বিকাল ৫টা ২০ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রেণে আসেনি। এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ২ জন নিহত ও বেশ কয়েকজন হতাহতের কথা জানা গেছে।

সূত্র জানায়, ভবনটিতে দ্যা ওয়েভ গ্রুপ, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, আমরা টেকনোলজিস লিমিটেড ছাড়াও অর্ধশতাধিক অফিস রয়েছে।

এদিকে ভবনে ভেতর আটকেপড়াদের উদ্ধারে ঘটনাস্থলে কাজ করছে ৫টি হেলিকপ্টার। বড় রশি ছেড়ে তাদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। উদ্ধারকৃতদের কুর্মিটোলা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর