আগুনের শিখা কম, ধোঁয়া বেশি

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা আগুনের শিখা কিছুটা কমে এসেছে। তবে বেড়েই চলছে ধোঁয়ার পরিমাণ। দমকল বাহিনীর সদস্যরা ভবনের ভেতরে অক্সিজেন দেয়ার চেষ্টা করছেন।

ভবনটির বিভিন্ন তলায় আটকা পড়া মানুষেরা ধোঁয়ার কবলে পড়ে বাঁচার জন্য চিৎকার করছেন। জানালা দিয়ে হাত নেড়ে বাঁচার আকুতি জানাচ্ছেন অনেকে।

তবে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদেরকে সাহস জুগিয়ে যাচ্ছেন। আটকা পড়াদের উপর থেকে লাফ দিতেও নানাভাবে নিষেধ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এর আগে বেশ কয়েকজন লাফিয়ে পড়ে গুরুতর আহত হয়েছেন। তাদেরকে কুর্মিটোলা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

দুপুর ১২টা ৫০ মিনিটের আগুন লাগলেও, ২টার দিকে তা কিছুটা নিয়ন্ত্রণে এসেছিল। এরপর আড়াইটার দিকে ফের দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। এই প্রতিবেদন লেখার সময় আগুনের শিখা কিছুটা কমে এসেছে। তবে ধোঁয়ার পরিমাণ কমছে না।

জীবন বাজি রেখে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই মুহূর্তে সেখানে দমকল বাহিনীর ২০ ইউনিট কাজ করছে। যুক্ত হয়েছেন বিমান বাহিনীর সদস্যরা। সাধারণ মানুষেরাও উদ্ধার কাজে সহায়তা করছেন। তবে কত সংখ্যক মানুষ আটকা পড়েছেন এবং তারা কী অবস্থায় আছেন, নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর