পানি সংকটে ব্যাহত হচ্ছে আগুন নেভানোর কার্যক্রম

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে রাজধানীর বনানীর এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।পরে এই আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। তবে নানা সংকটে ২২ তলা ভবনটির আগুন নেভানোর কার্যক্রম ব্যাহত হচ্ছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিভাতে গিয়ে পানির সংকটে পড়েছেন। পাশ্ববর্তী ভবন থেকে পানি নিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। বেশ কিছুক্ষণ মাত্র একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করতে দেখা যায়।

ফায়ার সার্ভিসের কর্মীরা সীমিত জায়গার কারণে যন্ত্রপাতি বসানোর স্থান করতে অসুবিধার সম্মুখীন হয়। এ সময়েই আগুন বেড়ে যায়। পাশের ভবনেও আগুন ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি করে নামতে গিয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া কাচ ভেঙে জানালা দিয়ে বিভিন্ন পাইপ ও তার ধরে নামতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন।

এছাড়া সঙ্গে সঙ্গে আগুনের খবর পেয়েও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে দেরিতে পৌঁছেছেন বলে অভিযোগ করছে প্রত্যক্ষদর্শীরা। তবে সড়কে জ্যাম থাকায় পৌঁছাতে দেরি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

২২ তলা ভবনটিতে বহু লোকজন আটকা পড়েছে। ৯, ১০ ও ১১ তলায় আগুন সবচেয়ে ভয়ঙ্কর রুপে জ্বলছে আগুন। কয়েকটি গার্মেন্ট বায়িং হাউজ এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের অফিস রয়েছে ওই ভবনে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের অন্তত ১৭টি ইউনিট। আগুন পাশের ভবনে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এখন পর্যন্ত আগুনের ক্ষতির পরিমাণ ও কীভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছুই জানা যায়নি। তবে ভবন থেকে পড়ে বেশ কয়েকজনকে আহত হতে দেখা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর