ওয়াসিম হত্যার আসামী রিমান্ডে; ক্লাস-পরীক্ষা স্বাভাবিক

টানা চারদিন ক্লাস-পরীক্ষা বর্জনের পর বৃহস্পতিবার থেকে ক্লাসে ফিরছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার ওয়াসিম হত্যার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন পরবর্তী শিক্ষার্থীদের এক সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শিক্ষার্থীদের কাছে জানা যায়, সিকৃবি শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী ঘোরি মো. ওয়াসিম আব্বাসকে মৌলভীবাজারের শেরপুরে ভাড়া নিয়ে কথা কাটাকাটির জেরে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ‘হত্যার’ প্রতিবাদে গত রবিবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছেন তারা। গত রবিবার নগরীর চৌহাট্টা পয়েন্ট অবরোধ করে তারা বিক্ষোভ । ওইদিন প্রসাশনকে ছয় দফা দাবি জানিয়ে এবং ৩ দিনের আল্টিমেটাম দিয়ে তাদের অবরোধ তুলে নেয়। বুধবার সেই ৩ দিনের আল্টিমেটামের শেষ দিন ছিল।

শেষ দিনে সিকৃবির টিএসসি চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে তারা টিলাগড়স্থ মাদানী ঈদগাহ পয়েন্টে দ্রুত বিচারের দাবিতে সড়ক অবরোধ করে এবং রাস্তার দুপাশে দাঁড়িয়ে মানববন্ধন করে।

২৭ মার্চ (বুধবার) বিকেলে পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনায় বসেন শিক্ষার্থীরা। সভায় বৃহঃস্পতিবার থেকে সকল ক্লাস-পরীক্ষায় অংশ নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তবে বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত বলবৎ রাখা হবে বলে জানানো হয়।
আন্দোলনের পরবর্তী কর্মসূচি সম্পর্কে এক শিক্ষার্থী জানায়, বৃহঃস্পতিবার সকাল ১১ টায় ডিস্ট্রিক্ট কমিশনার (ডিসি) মহদয়ের কার্যালয়ে প্রধানমন্ত্রী বরাবর গণসাক্ষর সংবলিত স্মারকলিপি প্রেরণ করা হবে।
এর পর সন্ধ্যা সাতটায় ওয়াসিম হত্যার দ্রুত বিচারের দাবিতে আলোক মিছিল করা হবে।

এ ঘটনায় পুলিশ বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করতে সক্ষম হয় এবং শেষ খবর পাওয়া পর্যন্ত আদালত হত্যাকারিদের ৫ দিন রিমান্ড মঞ্জুর করেছে।
উল্লেখ্য, সিকৃবির প্রক্টর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ড বাস চালক, হেলপার ও সুপারভাইজারকে আসামি করে মৌলভীবাজার থানায় ‘হত্যা’ মামলা দায়ের করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর