ভারত সফরে ১০০ সদস্যের যুব প্রতিনিধি দলে সিকৃবি শিক্ষক

ঢাকায় ভারতীয় হাই কমিশনের উদ্যোগে ১০০ সদস্যের বাংলাদেশের একটি যুব প্রতিনিধি দল ভারত সফরে যাচ্ছে।

জানা যায়, সাত দিনের ভারত সফরে এই প্রতিনিধিদলটি নয়াদিল্লী, আগ্রা ও হায়দ্রাবাদ ভ্রমণ করবে। প্রতিনিধি দলটির ভারতের বিভিন্ন শিক্ষা, ব্যবসা, তথ্য প্রযুক্তি ও কারিগরি প্রতিষ্ঠানের তরুণদের সাথে মতবিনিময় করার পাশাপাশি সাংস্কৃতিক ও ঐতিহাসিক স্থান এবং ব্যবসায়িক কেন্দ্রসমূহ পরিদর্শন করার কথা রয়েছে।

১০০ সদস্যবৃন্দের মধ্যে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ও পেশার ৪০ জন নারী এবং ৬০ জন পুরুষ রয়েছেন। তাঁদের মধ্যে ডাক্তার, শিল্পী, ক্রীড়াবিদ, সাংবাদিক, প্রকৌশলী, মডেল, রেডিও জকি, মানবিক ও বিজ্ঞান ছাত্র এবং সমাজকর্মীরা রয়েছেন।
১০০ সদস্যের এই দলে অন্যান্যদের মত বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ব্যাসিক সায়িন্স ও ল্যাংগুয়েজ বিভাগের শিক্ষক রাহুল ভট্টাচার্য।

ভারতে এই বিশেষ সফর উপলক্ষে আজ ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুব প্রতিনিধি দলের উদ্দেশে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি এবং ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ । এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওডিআই (ODI) ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ।

উল্লেখ্য, এ বছর (২০১৯) ৭ম বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া এই যুব সম্মেলনে বাংলাদেশের যুব প্রতিনিধি দল ভারত সফর করবে। এর আগে প্রথম ২০১২ সালে যুব প্রতিনিধি দল ভারত সফর করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর