ছাত্রলীগ নেতাকে নির্যাতনের প্রতিবাদে জামালপুরে মেয়রের বিচারের দাবিতে মানববন্ধন

জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু ও তার লোকজন মধ্যযুগীয় কায়দায় পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনীর উপর নির্যাতন করে। এ নির্যাতনের প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। পরে তাঁরা জেলা প্রশাসকের কাছে স্মরকলিপি প্রদান করেন। এ সময় বিক্ষুব্ধরা মেয়রের কুশপুত্তলিকাদাহ করেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনীর বাবা আব্দুর রশিদ, বোন রিক্তা বেগম এবং এলাকাবাসী মো.সাজু মিয়া ও সুমন মিয়া প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, সাবেক ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনীকে মেয়রের বাড়ির পাশে হাত-পা বেঁধে নির্মমভাবে নির্যাতন করেছেন। পরে তাকে পুনরায় ইটের ভাটায় নিয়ে নির্যাতন করে এবং ন্যাড়া করে দেন। এ সময় ওই ছাত্রলীগ নেতার ভোরু ফেলে দেন। তাঁরা এ ভুমিদস্যু পৌর মেয়রকে তারা দেখতে চান না। বক্তরা সাবেক ছাত্র নেতা নুর হোসেন আবাহনীর উপর নির্যাতনের প্রতিবাদ জানান এবং মেয়রের বিচার দাবি করেন।

এ মানববন্ধনে উপস্থিত নারী-পুরুষ মেয়রের শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেন। পরে সাবেক ছাত্র নেতা আবাহনীর বাবাসহ স্থানীয় কয়েকজন জেলা প্রশাসকের কাছে স্মরক প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্মরকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুল। পরে তাঁরা মেয়রের কুশপুত্তলিকাদাহ করেন এবং বিক্ষুব্ধ মানুষ বিক্ষোভ মিছিল করেন।

উল্লেখ্য, ২মিনিট ৪১সেকেন্ডের লাইভে সাবেক ছাত্রনেতা নুর হোসেন আবাহনীকে বলতে শোনা যায়, ‘প্রিয় জামালপুরবাসী, আজকে আপনাদের একটি গুরুত্বপূর্ণ তথ্য এবং গুরুত্বপূর্ণ বিষয় দেখাবো। আপনারা অতীতে দেখেছেন যে কিভাবে পাকিস্তানিরা আমাদের শাসন এবং শোষণ করেছে। এখন আপনারা দেখতে পারবেন পাথালিয়া পশ্চিমপাড়ায় যে কিভাবে শাসন এবং শোষণ হচ্ছে। সেই পাকিস্তানি স্টাইলে, সেই স্টাইলটা আপনারা দেখতে পারবেন।

এদিকে যা দেখতেছেন এটা হচ্ছে যে আমাদের মেয়র মহোদয় ছানোয়ার হোসেন ছানু বাড়ি করবে বলে, এই জমিগুলা নিয়েছে। প্রথমে সে (মেয়র) স্টাইলটা কি করছে, সে (মেয়র) স্টাইলটা করেছে, তার বাবার একমাত্র একটা সেচ পাম্প (মেশিনপাড়) ছিল, ওই সেচ পাম্পটা দিয়ে, (মেশিনপাড়টা) তিনি কৃষকদের আগে পানি দেওয়া বন্ধ করেছে। পানি দেওয়া বন্ধ করার ফলে আমাদের কৃষক যারা ছিল, তারা সেখানে আবাদ করতে পারে নাই। আবাদ না করার ফলে ওই যে ছোট ছোট খুঁটিগুলা দেখতেছেন এই খুঁটিগুলা লক্ষ্য করে সে একদমই বাছাই করে নিয়েছে যে সে এইভাবেই জমি জমা দখল করে নেবে। মাঝখানে কার জমি পড়েছে, সেটা তার দেখার বিষয় নাই। ফেইসবুক লাইভে বক্তব্য দেওয়ায় সাবেক ওই ছাত্রলীগ নেতাকে নির্যাতন করেন মেয়র ও তার লোকজন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর