এপ্রিলের মাঝামাঝিতে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল শুরুর সম্ভাবনা

এপ্রিলের শুরুর দিকে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের রাজধানীর কমলাপুর থেকে নারায়ণগঞ্জের ফতুল্লা অংশের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এর ফলে আগামী ১০ এপ্রিলের পর ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল শুরু হতে পারে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে এ তথ্য জানিয়েছেন পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের পরিচালক আফজাল হোসেন।

প্রকল্প পরিচালক জানান, গত বছরের ৪ ডিসেম্বর থেকে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের কাজের জন্য ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। এই কাজ শেষ হওয়ার কথা ছিল গত ৩ মার্চ তারিখে। কিন্তু তা হয়নি।

তিনি বলেন, আমরা বলেছি তিন মাসের মধ্যে কাজ শেষ করতে। ওরা (ঠিকাদার) ৯ মাস সময় চেয়েছিল। কিন্তু নয় মাস অনেক বেশি সময়। তারপরে তারা বলেছিল সাড়ে তিন মাসের মধ্যে কাজ শেষ করবে। সাড়ে তিন মাস পার হয়ে গেছে ঠিকই, এখন ওরা বলেছে চার মাস সময় লাগবে। তার মানে এপ্রিলের শুরুর দিকে কাজ শেষ হয়ে যাবে। এপ্রিলের ১০ তারিখের মধ্যে আমরা লাইন ছেড়ে দিতে পারব। এরপরই ওই পথে ট্রেন চালানো যাবে।

এর আগে গত বছরের ৩০ নভেম্বর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে- পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়া অংশে ৩টি পৃথক রেল লাইনের নির্মাণ কাজ চলমান রয়েছে। কাজটি দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রটে চলাচলকারী সব ট্রেন ৪ ডিসেম্বর থেকে সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ রেলওয়ে। দ্রুত কাজ শেষে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে।

সেসময় যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য বাংলাদেশ রেল‌ওয়ের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে সকাল সাড়ে ৭টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এক জোড়া ডেমুসহ মোট ৯ জোড়া ট্রেন চলাচল করতো।

বার্তাবাজার/বা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর