২ ঘণ্টার চেষ্টায় গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে

ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের দুই ঘণ্টার চেষ্টায় গাজীপুরের শ্রীপুর পৌরসভার বহেরার চালা এলাকায় একটি কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে দুপুর সাড়ে ১২টায় শ্রীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের বহেরার চালা এলাকায় বিসমিল্লাহ গ্রুপের শাহরিজ কম্পোজিট মিলস লিমিটেড কারখানার একটি শেডে আগুন লাগে।

মাওনা ফায়ার স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে কারখানায় আগুন লাগার খবর পেয়ে আমাদের তিনটি ইউনিটের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। কারখানার কক্ষে থাকা তুলা ও সুতায় আগুনের সূত্রপাত হয়ে তা দ্রুত নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। কাপাসিয়া ও জয়দেবপুর ফায়ার স্টেশনের আরও তিনটি ইউনিটের কর্মীরা আগুন নেভানোর কাজে যোগ দেন।

কারখানার সহকারী মহা-ব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা প্রায় পৌনে এক ঘণ্টা পর কারখানায় পৌঁছান। এর মধ্যে আগুন পুরো ভবনে ছড়িয়ে গিয়ে বিপুল পরিমাণ তুলা, সুতা ও মেশিনারিজ পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে কারখানার নিরাপত্তাকর্মী মিজানুর রহমান (৪০) আহত হয়েছেন। তাকে স্থানীয় একটি ক্লিনিকে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা ইফতেখার হোসেন রায়হান বলেন, কারখানায় প্রবেশের রাস্তা সরু হওয়ায় এবং পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় ঘটনাস্থলে যেতে সমস্যা হয় এবং আগুন নেভাতে সময় লাগে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) আবদুল্লাহ আল আরেফিন বলেন, তিনটি ফায়ার স্টেশনের ছয়টি ইউনিটের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর