চুরির অপবাদে মা-শিশুকে অমানবিক নির্যাতন

বান্দরবান লামা আজিজনগরে স্বর্ন চুরির অপবাদে মা ও তার শিশু সন্তানকে মধ্যযুগীয় কায়দায় পেটালেন আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন। মারধরে মা ও শিশু অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাদের বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করান। নির্যাতনের স্বীকার মা ছেলে আজিজনগর ইউপির ৬নং ওয়ার্ডের সেলিনা আক্তার (২৭) ও তার শিশু সন্তান মো. সেলিম ওরফে চুয়াদ (৯)। নির্যাতনকারী একই ইউপির চেয়ারম্যান জসিম উদ্দীন ৩নং ওয়ার্ডের বাসিন্দা।

এ ঘটনায় সেলিনা আক্তারের স্বামী ও চুয়াদের পিতা মো: মোরশেদ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অপরদিকে জসিম চেয়ারম্যানও লামা থানায় চুরির অভিযোগ করেন।

এদিকে নির্যাতিত মা ও শিশুর আত্মচিৎকার শুনে স্থানীয়রা চেয়ারম্যানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের বিচার চেয়ে নানা স্লোগানে বিক্ষোভ মিছিল করেন। অপরদিকে এ ঘটনা সাজানো নাটক বলে দাবি করে পাল্টা মিছিল করেন চেয়ারম্যানের অনুসারীরা।

চুয়াদের পিতা মো: মোরশেদ বলেন, জসিম চেয়ারম্যানের স্ত্রী আমাকে ফোন করে গত শনিবার রাতে দেখা করতে বলেন, আমি আর আমার স্ত্রী দেখা করলে আমাদের কে ছেলে স্বর্ন চুরি করার অভিযোগ করে আমাদের তিনজনকে মারধর করেন। গত রবিবারে আমার সম্পত্তি লিখে দিয়ে ছেলেকে নিয়ে যেতে বলেন। আমরা গতকাল ৯৯৯ ফোন করে ছেলেকে উদ্ধার করি। তিনি আরো বলেন, গত ২ বছর ধরে আমার ছেলেকে পড়ালেখার কথা বলে নিয়ে গিয়ে ঘরের কাজ করতে দেন চেয়ারম্যান, ঘরের কাজ করালেও দুইবছরে আমাদের কোন টাকা দেয়নি।

তবে এই ব্যাপারে অভিযুক্ত আজিজ নগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, আমি মারধর করিনি, চুয়াদ আমার বাসা থেকে স্বর্ন চুরি করে লুকিয়ে রাখে, স্বর্ন চুরির দায়ে আমি থানায় অভিযোগ করি।

এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ শহীদুল ইসলাম বলেন, উভয় পক্ষ থানায় অভিযোগ দিয়েছে, আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর