সাকিব-লিটন নয়, কলকাতার অধিনায়কের দায়িত্ব পেলেন কে?

হয় সাকিব আল হাসান নয়তো লিটন দাস হচ্ছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। গত কয়েকদিন গণমাধ্যমে এমন গুঞ্জন শোনা গেলেও, শেষমেষ সাকিব-লিটনকে নয় এক ভারতীয় ক্রিকেটারকে আসন্ন আসরের জন্য অধিনায়কত্বের দায়িত্ব দিল কেকেআর।

আজ সোমবার (২৭ মার্চ) কেকেআরের অফিসিয়াল টুইটারে এক ভিডিও বার্তায় নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হয়। সাকিব-লিটনদের পর গুঞ্জন শোনা যায় দুই ক্যারিবিয়ান সুনিল নারিন ও আন্দ্রে রাসেলকে নিয়েও। রাসেল দলকে নেতৃত্ব দিতেই পারতেন। কিন্তু কেকেআরের কোচ চাইছিলেন দেশীয় কোনো ক্রিকেটারকে অধিনায়ক করতে। সেই দৌড়েই সবাইকে পেছনে ফেলে দিলেন ব্যাটার নীতিশ রানা।

চোটের কারণে প্রায় গোটা আইপিএল থেকেই ছিটকে গেছেন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) এর নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আয়ার। আর তাই চলতি আসর শুরুর আগেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করতে হতো ফ্র্যাঞ্চাইজিটিকে।

কেকেআরের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা আশাবাদী যে সুস্থ হয়ে উঠে ২০২৩ সালের আইপিএলের কোনো সময় খেলতে পারবেন শ্রেয়াস। তবে আমরা এও আশা করছি, সাদা বলের ক্রিকেটে যেহেতু নিতিশের অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে, সেকারণেই তাঁর উপরে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি ২০১৮ সাল থেকে কলকাতা নাইট রাইডার্স দলের সঙ্গেই রয়েছেন রানা। ফলে আশা করা যেতেই পারে যে তিনি এই দায়িত্বটা ভালো করে পারফর্ম করতে পারবেন।’

৩১ মার্চ রাত পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত থাকবেন সাকিব-লিটনরা। পরদিনই কেকেআরের প্রথম ম্যাচ আছে। আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী ৪ এপ্রিল পর্যন্ত একমাত্র টেস্টও খেলা লাগতে পারে সাকিব-লিটনের। যার ফলে প্রথম কয়েকটি ম্যাচে না খেলার সম্ভাবনাই বেশি তাদের।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর