র‍্যাব হেফাজতে মৃত্যু : ময়নাতদন্ত প্রতিবেদন চায় হাইকোর্ট

নওগাঁয় র‍্যাব হেফাজতে মারা যাওয়া নারীর ময়নাতদন্ত প্রতিবেদন দেখতে চেয়েছেন হাইকোর্ট। সোমবার (২৭ মার্চ) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

রাষ্ট্রপক্ষকে মঙ্গলবার (২৮ মার্চ) সকালের মধ্যে প্রতিবেদন জমার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, প্রতারণার অভিযোগ গত ২২ মার্চ নওগাঁ শহর থেকে সুলতানা জেসমিন (৪৫) নামে এক নারীকে আটক করে র‌্যাব। একদিন পর (২৪ মার্চ) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

জেসমিনের পরিবারের দাবি, এক সন্তানের জননী জেসমিনের ১৭ বছর আগে বিবাহবিচ্ছেদ হয়। তার বিরুদ্ধে কখনও কোনো দুর্নীতি কিংবা অনিয়মের অভিযোগ নেই।

জেসমিনের ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহেদ হোসেন সৈকতের অভিযোগ, র‍্যাবের হেফাজতে নির্যাতনের কারণে তার মায়ের মৃত্যু হয়েছে।

র‍্যাব-৫-এর কোম্পানি কমান্ডার মেজর নাজমুস সাকিব বলেন, আর্থিক প্রতারণার অভিযোগ জেসমিনকে আটক করে র‍্যাব। অভিযোগের সত্যতা পাওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব হেফাজতে নেওয়া হয়। কিন্তু আটকের পর তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে বলেও জানান নাজমুস সাকিব।

বার্তা বাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর