‘বিদেশ’ করতে গিয়ে ‘মৃত্যুভয়’ টের পেলেন তারা!

অনেকেই ভাগ্য বদলের আশায় জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ পথে বিদেশ পাড়ি দেওয়ার চেষ্টা করেন। তাদের কেউ কেউ সফল হলেও বেশির ভাগই মর্মান্তিক ঘটনার শিকার হন। এবার তেমনই এক গল্পে ‘বিদেশ’ নির্মাণ করেছেন সময়ের জনপ্রিয় নির্মাতা কাজল আরেফিন অমি।

প্ররোচনায় পড়ে গ্রামের কয়েকজন যুবক ট্রলারে ড্রামে করে মার্কিন মুলুকে পাড়ি জমাতে চায়। এরপর তাদের কেমন ভয়াবহতার সম্মুখীন হতে হয়, ‘বিদেশ’-এ সেই গল্পই তুলে ধরেছেন নির্মাতা। ইতোমধ্যে বঙ্গোপসাগরে তীরবর্তী সন্দ্বীপ এলাকায় নাটকটির দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে। এমন দুর্গম এরিয়ায় ‘বিদেশ’-এর শুটিং করতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন নির্মাতা ও অভিনয়শিল্পীরা।

সেই ভয়াবহ অভিজ্ঞতার বর্ণনা দিয়ে নির্মাতা কাজল আরেফিন অমি গণমাধ্যমকে জানান, ‘মৃত্যুভয় কী জিনিস সেটা এবার শুটিং করতে গিয়ে টের পেয়েছি। ট্রলারে বিকেল পাঁচটা পর্যন্ত শুটিংয়ের কথা থাকলেও, শেষ করতে সাতটা বেজে যায়। ইতোমধ্যে ভাটা পড়ায় ফিরতি পথে ট্রলার আসতে পারেনি। বাধ্য হয়ে ছোট নৌকায় ফিরতে হয় আমাদের। কিন্তু সেই ছোট নৌকা ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে উপরে উঠতে থাকে। মিশু ভাই, পলাশ সাঁতার জানে না। তারা নির্বাক হয়ে যায়। আমরা সবাই দোয়া দরুদ পড়তে থাকি। ট্রলারে ১০ মিনিটের সেই পথ নৌকায় আসতে কয়েক ঘণ্টা মনে হয়েছে, ভয়াবহ অভিজ্ঞতা!

তিনি আরও বলেন, টিম শক্তিশালী ছিলো বলেই নানা প্রতিবন্ধকতা মোকাবিলা করে ঠিকভাবে কাজ শেষ করেছি। ঝড়-বৃষ্টি সবকিছু মিলিয়ে পুরো টিমের সবাই প্রচণ্ড পরিমাণ কষ্ট করেছে। একটি ভালো কাজের জন্য আর্টিস্ট এবং কলাকুশলী- সবাই ঝাপিয়ে পড়েছে। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি, এই ঈদে ‘বিদেশ’ আপনাদেরকে অন্যরকম বিনোদন দিবে।

নির্মাতার ভাষ্য, ‘ব্যাচেলর পয়েন্ট’-এর শিল্পীদের নিয়ে যতগুলো সিঙ্গেল নাটক বানিয়েছি, প্রায় সবগুলোই বেশ আলোচিত হয়েছে। তবে ‘বিদেশ’ এখন পর্যন্ত করা সেরা কাজ হতে যাচ্ছে।

‘বিদেশ’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, শরাফ আহমেদ জীবন, শিমুল, পাভেল, শিবলু, আবদুল্লাহ রানা, জিসান, পারসা ইভানা, লামিমা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর