দুর্গাপুরে প্রধানমন্ত্রীর উপহারের ১৬২ ট্যাব পেলো মেধাবী শিক্ষার্থীরা

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নেত্রকোনার দুর্গাপুরে ১৬২ মেধাবী শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে ট্যাব বিতরণ করা হয়েছে। নবম ও দশম শ্রেণিতে অধ্যয়নরত মেধাবী শিক্ষার্থীদের এই ট্যাব দেয়া হয়। শনিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এই ট্যাব বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিস।

ট্যাব বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব উল আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, ওয়াহেদ আলী, সহকারী কমিশনার (ভূমি) আরিফুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, এমদাদুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেহেরউল্লা, উপজেলা সহকারী পরিসংখ্যান কর্মকর্তা আলমাছ আহমেদ, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, থানা তদন্ত ওসি এন আলম, ইউপি চেয়ারম্যান আলম সরকার, সাদেকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, সাধারন সম্পাদক জামাল তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উসমান গনি তালুকদার আওয়ামী লীগ নেতা বিপ্লব মজুমদার, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান, সহ সভাপতি পাভেল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. দুলাল পন্ডিত প্রমুখ।

জানা যায়, দুর্গাপুরের ২৭ টি উচ্চ বিদ্যালয়ের ৬ জন করে মোট ১৬২ জন শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার মোবাইল ট্যাব বিতরণ করা হয়। শিক্ষার্থীদের বিতরণ করা ট্যাবে ফেইসবুক কিংবা ইউটিউব ও মেসেঞ্জার ব্যবহার করা যাবে না। শিক্ষার্থীদের লেসন প্লান, বিভিন্ন শ্রেণির পাঠ সংশ্লিষ্ট বিষয়ভিত্তিক ভিডিয়ো টিউটরিং দেখা যাবে। এছাড়া শিক্ষার্থীরা ট্যাবের মাধ্যমে পঠিত কন্টেন্টের উপর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। যার মাধ্যমে তাদের ‘স্টাডি বিহ্যাভিয়ার’ সম্পর্কে জানা যাবে এবং তারা পড়ালেখার ক্ষতি পুষিয়ে নিতে পারবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর