পাবনায় ভোক্তা অধিকারের অভিযানে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ রাখাসহ পণ্যের সঠিক ও গুনগতমান নিশ্চিত করণের লক্ষ্যে পাবনায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেছেন।
শনিবার (২৫ মার্চ) দ্বিতীয় রমজানে সকাল থেকে দুপুর পর্যন্ত শহর ও পৌর বড় বাজার এলাকার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানে তদরকিমূলক অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনা অঞ্চলের সহকারী পরিচালক মাহামুদ হাসান রনি। এসময় অরো উপস্থিত ছিলেন কন্জুমার এ্যাসোসিয়েশনের পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক এস এম মাহাবুব আলম, সংগঠনের সহ-সভাপতি শফিক আল কামালসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এসময় শহর ও বড় বাজার এলাকায় বেশ কিছু প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বাজার মূল্যতালিকা পরীক্ষাসহ শতর্কতামূলক মাইকিং করা হয়। এসময় ৬টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অমান্য করে বিভিন্ন পন্য সামগী বিক্রি করার অভিযোগে তাদের নিকট থেকে ৩২ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়।

অভিযানে মধ্য শহরে অবস্থিত সুনামধণ্য সুপার সপ গোল্ডেন বাসকেটকে বিএসটিআই এর অনুমদনহীন খাদ্যসহ রং করা বেনামে চিপস ও ঘি রাখায় শর্তকতা করে ২০ হাজার টাকা একই সাথে শহরের আরেক সুপারসপ মৌটুসিকে নিজেদের তৈরিকৃত কেকের ওজন কম ও কেকের উৎপাদন ও মেয়াদ উত্তির্ন তারিখ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সাথে অভিযান টিম বড় বাজারের আজমত বেকারীকে নিম্নমানের কেক রাখায় ২ হাজার টাকা, রজনীগন্ধা মিষ্টি ভান্ডারকে অপরিচ্ছ পরিবেশ ও দই এর বিএসটিআই এর অনুমদন না থাকায় ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া বড় বাজারের একটি খেজুররের দোকানে উন্মুক্ত স্থানে পণ্য বিক্রি করার অভিযোগে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর