কেরানীগঞ্জে বিপুল পরিমাণ টিসিবির পণ্য জব্দ

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের একটি গোডাউন থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিপুল পরিমাণ পণ্য জব্দ করা হয়েছে।

শুক্রবার ভোরে থানা পুলিশের একটি টহল টিম তেঘরিয়া ইউনিয়নের বনগ্রাম রাস্তার পূর্ব পাশের একটি গোডাউনে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করে। এ সময় অবৈধভাবে সরকারি পণ্য রাখার অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়।

জগ্রেফতারকৃতরা হলেন- বরিশাল জেলার কাজীরহাট থানাধীন আম্বার মানিক গ্রামের ঝিনু মল্লিকের পুত্র রাজিব মল্লিক (১৭) ও একই থানাধীন চর সন্তোষপুর গ্রামের মৃত সেন্টু বেপারীর পুত্র খায়রুল ইসলাম (১৬)।

এদিকে শুক্রবার বিকালে এ ঘটনার তথ্য সংগ্রহে থানায় গিয়ে পুলিশের হাতে হেনস্তার শিকার হয়েছেন সাংবাদিক সামসুল ইসলাম সনেট। শামসুল ইসলামের অভিযোগ, টিসিবির জব্দ করা পণ্যের ছবি তুললে পুলিশের কয়েকজন সদস্য ক্ষেপে যান। এ সময় এসআই নির্মল তার ক্যামেরা কেড়ে নিয়ে সব ছবি মুছে দেয়। পরে সেখানে থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান উপস্থিত হলে তাকে বিষয়টি অবগতি করি। কিন্তু উল্টো তিনি বলেন, পুলিশের অনুমতি না নিয়ে ছবি তোলা ঠিক হয়নি।এ সময় পরিদর্শক মাসুদুর রহমান আরও বলেন, ওই জমির মালিক (যে গোডাউনে টিসিবির পণ্য পাওয়া গেছে) একজন অতিরিক্ত আইজিপি। কাজেই এই নিউজ করা যাবে না।

এসআই নির্মল জানান, আমরা টিসিবির পন্য জব্দ করার পর একজন সাংবাদিক এসে ভিডিও করছিলো । আমি তাকে বলেছি পরিদর্শক (তদন্ত) স্যার আসলে ভিডিও কইরেন। তখন সে সাধারণ লোকের ভিডিও করতেছিলো। তখন তারা ক্ষিপ্ত হলে, সাংবাদিকদের মোবাইল থেকে পাবলিকের ছবি ডিলিট করা হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান বলেন, সাংবাদিকের কাজে বাধা দেওয়া ঠিক হয়নি। আমি ওদের বলে দেব, যাতে ভবিষ্যতে এমন না হয়।

টিসিবির পণ্যের বিষয়ে জানতে চাইলে শুক্রবার সন্ধ্যায় ওসি জানান, বিপুল পরিমাণ টিসিবির পণ্য জব্দ করা হয়েছে। গণনা চলছে তাই সঠিক কত বস্তা পণ্য সেটা বলতে পারছি না। এসব বস্তায় চাল, ডাল, চিনি রয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। কিভাবে এখানে এসব পণ্য এসেছে? কারা জড়িত এসব বিষয়ে তদন্ত চলছে।

একটি গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা জানান, আনুমানিক ১১শ থেকে ১২শ বস্তা টিসিবির পণ্য জব্দ করা হয়েছে।

বার্তা বাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর