ফের থানচি বাজারে ভয়াবহ আগুন

বান্দরবানের থানচিতে আবারো ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেল ৪০ টিরও বেশী দোকান। শনিবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে থানচি বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে হঠাৎ করে থানচি বাজারের সেগুন ঝিরির পাড়ে একটি গেস্ট হাউস থেকে আগুনের সুত্রপাত হলে মুহুর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনলেও এসময় প্রায় ৪০ থেকে ৫০টি দোকান সম্পূর্ন পুড়ে ছাই হয়ে যায়। বেশীর ভাগ দোকান আধা পাকা ও কাঁচা হওয়ায় আগুন মুহুর্তেই ছড়িয়ে পড়ায় জিনিষপত্র তেমন বের করা সম্ভব হয়নি। তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা নিরুপন করা না গেলেও স্থানীয়দের ধারনা ক্ষতির পরিমান কোটি টাকা ছাড়িয়ে যাবে।

এ বিষয়ে থানচি ফায়ার স্টেশনের কর্মকর্তা পেয়ার আহাম্মদ জানান, প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে ৫০টির মত দোকান পুড়ে গেছে। একটি গেস্ট হাউস থেকে আগুনের সুত্রপাত ঘটে।

থানচি উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহা. আবুল মনসুর বলেন অগ্নিকান্ডে বেশ কিছু দোকান আগুনে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। পরে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য যে, এর আগে গত ২২ মার্চ একই উপজেলার বলীবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৫০টিরও বেশি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৪ কোটি টাকার মতো কয় ক্ষতি হয়।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর