বেনাপোলে ভ্রমণ ও পোর্ট ট্রাক্স জালিয়াতির ঘটনায় ৫ ভারতীয় আটক

সরকারের ৫০০ টাকা মুল্যের ভ্রমন করের ট্রাক্স কপি ও বন্দরের ৫৩ টাকার ট্রাক্সের দুটি কপি জালিয়াতির ঘটনায় ৫ ভারতীয় পাসপোর্টধারীকে আটক করেছে বন্দরের নিরাপত্তা কর্মীরা।

শুক্রবার (২৪ মার্চ) বিকালে ভারত প্রবেশ কালে বন্দরের প্যাছেঞ্জার টার্মিনাল থেকে তাদের আটক করা হয়।

ভারতীয় আটক যাত্রীরা হলেন, অলোক মল্লিক (৪৬) বিশ্বজিৎ দেবনাথ (৪৬) প্রনয় মন্ডল (৩৮) শিল্পী বিশ্বাস (৩২) রাজু বিশ্বাস (৩৪)।

বন্দরেরর নিরাপত্তা সংস্থা পিমার সুপার ভাইজার জানান, পাসপোর্টধারীরা চেকপোষ্টে পৌছে তাদের পূর্বপরিচিত এক যুবককে ভ্রমন ট্রাক্স ও বন্দর ট্রাক্স কাটতে পাসপোর্ট ও টাকা দেয়। পরে তারা সেই পাসপোর্ট ও ট্রাক্স কপি নিয়ে ভারত ফেরার পথে সন্দেহ হলে ধরে বন্দরের নিরাপত্তা কর্মীরা। পরে সোনালী ব্যাংক ও বন্দরের কর্মীরা ট্রাক্স পরি পরীক্ষা করে জালিয়াতি ধরে। পরে ৫ জনকে আইনী ব্যবস্থার জন্য আটক করা হয়।

এদিকে প্রতিনিয়ত একটি চক্র বেনাপোল সীমান্তে যাত্রীদের ভ্রমণ কর জালিয়াতির ঘটনা ঘটালেও প্রশাসনের তদারকির অভাবে কোন ভাবে থামছেনা। এতে লাখ লাখ টাকা সরকারের ট্রাক্স ফাঁকি হচ্ছে।

ভারতীয় পাসপোর্টযাত্রি বিশ্বনাথ জানান, তারা ভারতীয় বিভিন্ন পণ্য এনে চেকপোস্ট অবস্থিত জিবনের দোকানে বিক্রি করে। সে তাদের ৮টি পাসপোর্ট দেয় ভ্রমণ ও বন্দর ট্রাক্স টাকতে।তবে জীবন জাল ট্রাক্স দেওয়ায় বন্দর তাদের ধরে মামলা দেয়। এদিকে ট্রাক্স ফাকিতে সহযোগীতার কথা অস্বিকার করেছেন জীবন দাস।

বেনাপোল সোনালী ব্যাঙ্কের ক্যাশ সিনিয়র কর্মকর্তা কর্মকর্তা আক্তারুজ্জামান জানান, ট্রাক্স জালিয়াতির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণে ঊর্ধ্বতন কর্মকর্তারা কাজ করছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর