আলফাডাঙ্গায় বাজার মনিটরিং, ঔষুধ ব্যবসায়ীকে জরিমানা

পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে ফরিদপুরের আলফাডাঙ্গায় বাজার মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। এসময় এক ঔষুধ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) বিকালে আলফাডাঙ্গা সদর বাজারে এ অভিযান চালানো হয়। সেইসাথে প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙিয়ে রাখা বা অন্য কোনো মালামাল নিয়ে কারসাজি না করতে এবং পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষার নির্দেশ দেন তিনি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ফার্মাসিস্ট না হয়েও ফার্মেসি পরিচালনা ও বে-আইনিভাবে ঔষধ বিক্রির মাধ্যমে ভোক্তার স্বাস্থ্য, অর্থ ও জীবন হানীর আশঙ্কা সৃষ্টির অপরাধে বাজারের ওষুধ ব্যবসায়ী মা ফার্মেসীর মালিক নয়ন মোল্যাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বার্তা বাজার’কে জানান, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করা হয়েছে। সেইসাথে কৃত্রিম সংকট তৈরির লক্ষ্যে অবৈধ মজুদ রাখা, অতিরিক্ত দামে বিক্রয়, পণ্যের মূল্য তালিকা টানানোসহ বিভিন্ন বিষয়ে নিয়ম প্রতিপালন ও এসব নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক ঔষুধ ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়েছে। বিভিন্ন বাজারে এধরণের অভিযান অব্যাহত থাকবে।’

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর