দ্য হান্ড্রেডে দল পাননি সাকিবসহ ৬ বাংলাদেশি

বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সাকিব আল হাসানের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। এখন পর্যন্ত আইপিএল, পিএসএল, সিপিএল কিংবা বিগব্যাশের মতো জনপ্রিয় সব লিগে খেলেছেন টাইগার পোস্টারবয়। তবে ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের সবকটি আসরের ড্রাফটে নাম দিয়েও বারবার প্রত্যাখ্যাত হচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ইংল্যান্ডের জনপ্রিয় লিগ দ্য হান্ড্রেডের তৃতীয় আসর মাঠে গড়াবে আগামী ১ আগস্ট। আসন্ন এই লিগে নিলামের জন্য বিশ্বের ৬২০ জন খেলোয়াড় নিবন্ধন করেছিলেন। যার মধ্যে নাম দিয়েছিলেন সাকিব আল হাসানসহ বাংলাদেশি ৬ ক্রিকেটার। তবে বৃহস্পতিবারের (২৩ মার্চ) অনুষ্ঠিত নিলামে দল পাননি বাংলাদেশের কেউই।

সাকিব বাদে নিলামে নাম দেওয়া বাকিরা হলেন- লিটন দাস, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। কোনো ফ্রাঞ্চাইজি তাদেরকে দলে ভেড়াতে আগ্রহই দেখায়নি। নারী দ্য হান্ড্রেডের ড্রাফটে নাম দিয়েছিলেন টাইগ্রেস পেসার জাহানারা আলম। তাকেও কেউ কেনার আগ্রহ প্রকাশ করেনি।

হান্ড্রেডের ড্রাফটে বাংলাদেশের সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। নিলামে তিনি ১ লাখ ২৫ হাজার পাউন্ডে সর্বোচ্চ ক্যাটাগরিতেই জায়গা পেয়েছিলেন। কিন্তু বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ভিত্তিমূল্যে কিনতে রাজি হয়নি ফ্রাঞ্চাইজিগুলো।

সাকিবের পরের স্থানে থাকা উইকেটকিপার ব্যাটার লিটনের ভিত্তিমূল্য ছিল ৭৫ হাজার পাউন্ড। ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে ছিলেন আফিফ হোসেন। বাকিরা ছিলেন ভিত্তিমূল্যহীন। সবাই হতাশার খবর পেয়েছেন।

অবশ্য শুধু সাকিব-লিটনরা নয়, দল পাননি বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ট্রেন্ট বোল্ট, রাইলি রুশো, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেলের মতো টি-টোয়েন্টির বড় তারকারাও অবিক্রীতই থেকে গেছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর