লেবুর হালি ১০০ টাকা!

রাত পোহালেই শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। সারাদিন রোজা রেখে ইফতারিতে তৃষ্ণা মেটাতে অনেকের পছন্দ লেবুর শরবত। অথচ, সেই লেবুর দাম শুনলে আপনি চমকে যাবেন। বাজারে বড় সাইজের ভালো মানের এলাচি লেবুর হালি ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে লেবুর হালি সর্বনিম্ন ৬০ থেকে ৭০ টাকা। যদিও এর মান তেমন একটা ভালো নয়। আর একটু বড় সাইজের ভালো মানের এলাচি লেবুর হালি ৮০ থেকে ১০০ টাকা।

বিক্রেতরা বলছেন, রোজায় লেবুর চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে। তবে, রোজার শেষ দিকে দাম কমবে। সরকার পাইকারি বাজারগুলোতে মনিটরিং করলে দাম কিছুটা কমতে পারে।

ক্রেতারা বলছেন, লেবুর হালি যদি ১০০ টাকা হয়, তাহলে মানুষ কী খাবে। রমজানে নিম্ন আয়ের মানুষ সারাদিন পরিশ্রম করে। রোজা রেখে তৃষ্ণা মেটায় লেবুর শরবত। অথচ, সেটাও এখন নাগালের বাহিরে চলে যাচ্ছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের জানান, কাঁচামালের দাম সরকারের পক্ষ থেকে নির্ধারণ করা সম্ভব না। তারপরেও রোজায় কোনো ব্যবসায়ী যেন নিত্যপণ্যের দাম না বাড়ায় সেজন্য সবাইকে সতর্ক করা হয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর