মুরগির দামে সুখবর

গত কয়েক দিন ধরে দেশে মুরগির বাজারে অস্থিরতা চলছে। ১৭০ থেকে ১৮০ টাকার ব্রয়লার মুরগির কেজি এখন ৩০০ ছুঁই ছুঁই। এমন পরিস্থিতিতে মুরগির দাম ১৯০ থেকে ১৯৫ টাকায় বিক্রির সিদ্ধান্ত নিয়েছে চার কোম্পানি। ফলে ভোক্তা পর্যায়েও মুরগির দাম কিছুটা কমে আসবে।

অযৌক্তিক দামে বাজারে ব্রয়লার মুরগি বিক্রি করায় বৃহস্পতিবার (২৩ মার্চ) চার কোম্পানিকে তলব করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এরপর কোম্পানিগুলো (কাজী ফার্ম, সিপি, প্যারাগন ও আফতাব ফার্ম) ১৯০ থেকে ১৯৫ টাকা ধরে মুরগি বিক্রির প্রতিশ্রুতি দেয়। শুক্রবার (২৪ মার্চ) থেকে তারা এ দামে মুরগি বিক্রি করবে।

এদিকে ভোক্তা পর্যায়ে মুরগির দাম নির্ধারণ না হলেও অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান জানান, ব্যবসায়ীদের এই সিদ্ধান্তে আশা করছি ভোক্তা পর্যায়ে মুরগির দাম ৩০ থেকে ৪০ টাকা কমবে।

তিনি বলেন, কোম্পানিগুলো আজ (বৃহস্পতিবার) মিলগেটে ২৩০ টাকায় ব্রয়লার বিক্রি করেছে। তবে, শুক্রবার থেকে ১৯০ থেকে ১৯৫ টাকায় বিক্রি করবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর