সদরপুরে বিটিভি’র মাধ্যমে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের মাঝে চর্তুথ পর্যায়ে ঘর প্রদান

প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক আশ্রয়ণ – ২ প্রকল্প ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে চর্তুথ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের ৩৯ হাজার ৩শ ৬৫ টি ঘর প্রদান করা হয়।

২২ মার্চ ২০২৩ বুধবার সকাল ১১ টায় ফরিদপুর, সদরপুর প্রশাসনের আয়োজনে উপজেলা দরবার হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধনে সামিল হন স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিটিভি’র মাধ্যমে সারাদেশে ৭ টি জেলা ও ১৩২ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলে উপস্থিত সকলের মাঝে এক উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা যায়।

এসময় উপস্থিত ছিলেন সদরপুর উপজেলা জেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া নাজনীন কল্পনা, উপজেলা প্রধান প্রকৌশলী আবদুল মোমেন, সমবায় অফিসার কাজী শামীম আহমেদ, ইউ পি চেয়ারম্যান মোঃ আসলাম বেপারি, গোলাম কাউসার, প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন গৃহহীন পরিবার চর্তুথ পর্যায়ে জমি ও গৃহ সুবিধা ভোগিরা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিটিভি কর্তৃক প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল দরবার হলে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সারাদেশে ৭ টি জেলা ও ১৩২ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন। এটি আমাদের দেশের জন্য বড় অর্জন। আমরা যখন কোন ভূমিহীন ও গৃহহীদের জমি ও ঘর বরাদ্দ করি তার আগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেম্বার, তহশিলদারদের দিয়ে যাচাই-বাছাই শেষে নিজেরা জাস্টিফাই করে সত্যিকারের ভূমিও গৃহহীনদের গৃহ প্রদান করে থাকি।”

সকলের উদ্দেশ্যে তিনি আরও বলেন, “আপনাদের জানামতে কেউ যদি ভূমি ও গৃহহীন থাকে তাহলে আমাদের জানাবেন আমরা তাদের জমি ও ঘরের ব্যবস্থা করে দিবো। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী পর্যায়ক্রমে কেউ আর ভূমি ও গৃহহীন থাকবেনা। আপনারা যারা ভূমি ও গৃহ পেয়েছেন তারা আজ মাথা উচু করে বলতে পারেন আমরা এখন আর ভূমি ও গৃহহীন নই। অন্যদের মতো আমাদের জমি ও ঘর আছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার পেয়ে আপনারা শুধু হাত গুটিয়ে বসে থাকবেনা। বিভিন্ন কাজে নিজেদেরকে ব্যস্ত রাখবেন। মনে রাখবেন কোন কাজই ছোট নয়। যার যার যোগ্যতা অনুযায়ী এদেশে কাজের অনেক সুযোগ রয়েছে। যাদের কাজের ক্ষেত্রে শারীরিক অক্ষমতা ও প্রতিবন্ধকতা রয়েছে তাদের জন্য সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। আমরা সবাই যদি একে অপরের সাহায্যে এগিয়ে আসি তাহলেই আমাদের সফলতা অচিরেই দেখা দিবে।”

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর