কেরানীগঞ্জে ঘর পেয়েছেন ১৭০ ভূমিহীন ও গৃহহীন পরিবার

মুজিব শতবর্ষ উপলক্ষে রাজধানীর কেরানীগঞ্জে ভূমিহীনদের জন্য নির্মিত আরও ১০০টি ঘর হস্তান্তর করা হয়েছে। বুধবার (২২ মার্চ) সকালে আনুষ্ঠানিকভাবে আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় ৪র্থ পর্যায়ে নির্মাণ করা এসব সেমিপাকা ঘর হস্তান্তর করা হয়।

এর আগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ে ৭০টি পরিবারসহ উপজেলার মোট ১৭০টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সাতটি জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরেই দুই শতাংশ জমির দলিলসহ এই ঘরগুলো উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফয়সল বিন করিম।

এসময় কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল ও সহকারী কমিশনার (ভূমি) আমেনা মারজান, সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেন, যুদ্ধকালিন উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মোহাম্মদ শাহজাহান, উপজেলা প্রকৌশলী কাজী মাহমুদউল্লাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুল ইসলাম, নির্বাচন কমিশন কর্মকর্তা আব্দুল আজিজ, হযরতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়নাল হোসেন উপস্থিত ছিলেন।

জমিসহ আশ্রয়ণ প্রকল্পে নির্মিত সরকারি বাসগৃহ পেয়ে হাসি ফুটেছে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মুখে। বন্দোবস্তকৃত খাসজমির কবুলিয়তসহ সরকারি খরচে নির্মিত সেমিপাকা বাসগৃহ পেয়ে দীর্ঘদিনের স্বপ্ন পূরণের আনন্দে আত্মহারা হয়ে পড়েছে সুবিধাভোগী ১৭০টি পরিবার। প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।

ইউএনও মোহাম্মদ ফয়সল বিন করিম জানান, উপজেলা প্রশাসন যাচাই-বাছাই করে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করে তাদের নামে প্রধানমন্ত্রীর উপহারের একটি সেমিপাকা ঘর ও দুই শতক জমি রেজিস্ট্রি করে দেয়া হয়েছে।

মোহাম্মদ ফয়সল বিন করিম আরো জানান, উপজেলার কোন্ডা ও রোহিতপুর ইউনিয়নের মোট ১৭০টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পেয়েছেন। স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে পরিদর্শন করে জায়গা বরাদ্দ থেকে শুরু করে সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করেছে উপজেলা প্রশাসন। ইতিমধ্যে ভূমিহীন পরিবার ঘরে উঠে বসবাস করছে। এখানে রয়েছে খেলার মাঠ, পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ, পানি সরবরাহ ও বিদ্যুৎ ব্যবস্থা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর