যুক্তরাষ্ট্রের প্রতিবেদনটি আমাদের জন্য লজ্জার : ফখরুল

বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদনটি আমাদের জন্য লজ্জার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২২ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, মানবাধিকার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র যে প্রতিবেদন দিয়েছে, তাতে আমরা লজ্জিত। দেশে এখন গণতন্ত্র, মানবাধিকার ও বাকস্বাধীনতা নেই।

তিনি বলেন, রিপোর্ট প্রকাশের পরে আওয়ামী লীগ নেতারা নিজেদের মতো করে বানিয়ে কথা বলছে। যুক্তরাষ্ট্র নিজেরা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েই বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে।

বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ একক ক্ষমতা, একক নেতৃত্বে বিশ্বাস করে।

মির্জা ফখরুল বলেন, পুরো বাংলাদেশ আজ কারাগারে পরিণত। এই সরকারের পতন ঘটাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগ কাউকে সম্মান দিতে জানে না।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর