কুমারখালীতে কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

কুষ্টিয়া কুমারখালীতে ২০২২-২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচি অওতায় আউশধান ও পাট চাষ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

বুধবার (২২ মার্চ) দুপুর ১২ টায় কুমারখালী উপজেলা পরিষদ চত্বরে কুমারখালী উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করেন কুমারখালী খোকসা আসনের মাননীয় সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ। এ সময় আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক নাছরিন বানু, কুমারখালী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব শামসুজ্জামান অরুণ, কুমারখালী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মেরিনা আক্তার মিনা, উপজেলা সহকারী কমিঃ ভূমি আমিরুল আরাফাত, কৃষি সম্প্রসারণ অফিসার রাইসুল ইসলাম, মৎস্য কর্মকর্তা মাহামুদুল হাসান, সহকারী কৃষি কর্মকর্তা স্বপন কুমার সিংহ প্রমূখ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কুমারখালী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দেবাশীষ কুমার দাস। এছাড়াও উপস্থিত ছিলেন কুমারখালী উপজেলা বিভিন্ন এলাকা থেকে আগত ভুক্তভোগী কৃষক ও সূধীবৃন্দ।

এবারে তিন হাজার কৃষকের মাঝে ১ কেজি করে পাটবীজ ও সারে চার হাজার কৃষকের মাঝে ৫ কেজি করে আউশ ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএফপি ও এমওপি সার বিতরণ করা হয়।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর