বিশ্বকাপ ফাইনালে ভারত-পাকিস্তান লড়াই চান শোয়েব আখতার

চলতি বছর ভারতের মাটিতে ২২ গজের সবচেয়ে বড় লড়াইয়ে নামবে ক্রিকেট বিশ্ব। ভারতের মাটিতেই ভারতকে হারিয়ে এক যুগ আগের বদলা নিতে চান পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার। সাবেক পাক পেসারের একটাই স্বপ্ন, এবার যেন রোহিত শর্মার দলকে ফাইনালে হারিয়ে বিশ্বজয় করে পাকিস্তান।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রতিটি দলই প্রস্তুতি নিচ্ছে। টুর্নামেন্টের ফাইনালে কোন দু’টি দল পৌঁছবে, তা এখনই বলে দেওয়া কঠিন। তবে শোয়েব আখতার মেগা ফাইনালে ভারত-পাক হাইভোল্টেজ লড়াইয়ের সাক্ষী থাকতে চান।

২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে বিশ্বকাপ ঘরে তোলে ভারত। ওয়াংখেড়েতে ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে দ্বিতীয়বার বিশ্বজয় করে তারা। ওই বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানকে হারায় ভারত। সেই হারের যন্ত্রণা এখনও তাড়া করে শোয়েবকে। তাই এবার ভারতের মাটিতে রোহিত বাহিনীকে হারিয়ে সেই ক্ষতেই মলম লাগাতে চান তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস বলেন, ‘আমি চাই ফাইনাল হোক ভারত আর পাকিস্তানের মধ্যে। খেলা মুম্বাইতে হোক কিংবা আহমেদাবাদে। ২০১১ সালের বদলা এবার নিতেই হবে।’

পাশাপাশি এশিয়া কাপ ঘিরে দুই দেশের মধ্যে যে জটিলতা তৈরি হয়েছে তারও সমাধান চান সাবেক পাক পেসার। তিনি চান, পাকিস্তানে এশিয়া কাপ খেলার জন্য ভারতকে যেন সবুজ সংকেত দেয় মোদি সরকার।

উল্লেখ্য, এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাক ক্রিকেট বোর্ড পেলেও বিসিসিআই সচিব জয় শাহ দাবি করেছিলেন, পাকিস্তানের বদলে কোনও নিরপেক্ষ ভেন্যুতে হোক টুর্নামেন্ট। যা নিয়ে বিতর্ক চলছে। পালটা বিশ্বকাপ ভারতে খেলতে না আসারও হুমকি দিয়েছিল পিসিবি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর