খালেদা জিয়া মুক্তি পাক, এটা বিএনপি চায় না: তথ্যমন্ত্রী

বেগম খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাক- এটা বিএনপি নেতারা চায় না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেছেন, তিনি মুক্তি পেলে তো আর মির্জা ফখরুল সাহেবদের মাতবরি চলবে না। তাই মাঝে মাঝে বলে, খালেদা জিয়া এমন অসুস্থ যে, বিদেশ না নিলে তিনি মারা যাবেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘সরকারকে টেনে নামাতে গিয়ে নিজেরা কোমর ভেঙেছে। এখন কোনো ইস্যু নেই। তাই এখন গেছে সড়ক দুর্ঘটনার মধ্যে। এখন সড়ক ও সেতুমন্ত্রীর পদত্যাগ কামনা করছেন। অথচ তিনি একজন সফল মন্ত্রী।’ তাই আন্দোলনে ব্যর্থ হয়ে মির্জা ফখরুলের পদত্যাগ করা উচিৎ বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন হাছান মাহমুদ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, তখনই তাকে হত্যা করা হয়েছিল। আজ বঙ্গবন্ধু কন্যা তার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছে। তার হাত ধরে স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হয়েছে। পাকিস্তান আজকে বাংলাদেশের মতো হতে চায়।

এসময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, বিশ্ব ব্যাংকের কর্মকর্তারা যখন প্রধানমন্ত্রীর কর্মকাণ্ডের প্রশংসা করে, আমাদের দেশে নয়া পল্টনে তখন সরকারবিরোধী সমালোচনা হয়। পদ্মাসেতু পার হয়ে ওপারে গিয়ে বলেন, দেশে কিছু হয়নি। আপনারা সারা দেশে খাম্বা লাগিয়েছেন, বিদ্যুৎ দিতে পারেননি। হাওয়া ভবন বানিয়েছিলেন, খোয়ার ভবনও বানিয়েছিলেন। আপনাদের নেতৃত্বে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য জন্ম তারিখ পাল্টে কেক কাটেন। আলোচনার পর এখন অবশ্য উদযাপন করেন না, তবে কেক কাটেন।

অনুষ্ঠানে আসছে নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, ‘কিছু দিন আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এক সাংবাদিক বলেছিল পাকিস্তানকে বাংলাদেশের মতো করতে। অথচ এই পাকিস্তানই বলেছিল আমরা টিকব না। প্রধানমন্ত্রী যে উন্নয়নের লক্ষ্য দিয়েছেন সেগুলো পূরণ করে ওনার হাতকে শক্তিশালী করতে হবে। এবার নির্বাচনে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে। ঢাকা জেলার পাঁচ আসন থেকে ভোট দিয়ে আমরা ইনশাআল্লাহ প্রধানমন্ত্রীকে পাঁচটি আসন উপহার দেবো।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বিএনপি বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিদেশে পাঠিয়ে পুরষ্কৃত করেছে। খালেদা জিয়া ক্ষমতায় এসে তাদের পরিবারকে সহায়তা কয়েছে। আর তারেক রহমান শেখ হাসিনাকে হত্যা করতে গ্রেনেড হামলা চালিয়েছে। আজকে যারা বিএনপির নেতা তারা সবাই বাংলাদেশ বিরোধী। বিএনপি কোনো রাজনৈতিক দল না বরং আওয়ামী লীগ বিরোধী সংগঠন। তাদের ষড়যন্ত্র রুখে দিয়ে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর