বাকৃবিতে সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মজয়ন্তী, জাতীয় শিশু দিবস ও মহান স্বাধীনতা দিবস-২০২৩ উপলক্ষে সাহিত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে ওই প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী আয়োজন করে সাহিত্য সংঘ।

বাকৃবি সাহিত্য সংঘ সূত্রে জানা যায়, মোট চারটি ধাপে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ধাপ চারটি হলো বঙ্গবন্ধুর কাছে খোলা চিঠি, আমার কাছে স্বাধীনতার মানে কি?, শিশু-কিশোদের ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রতিটি বিভাগ থেকে প্রথম ৩ জন ও ১০ জনকে বিশেষ পুরস্কারসহ মোট ২২ জনকে পুরস্কার ও সনদপত্র দেওয়া হয়।

অধ্যাপক ড. ফাতেমা হক শিখার সভাপতিত্বে এবং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ জিয়াউল হক ও প্রক্টর অধ্যাপক ড. আজহারুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. নূরুল হায়দার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ছাত্র বিষয়ক উপদেষ্টা বলেন, গান, কবিতা, নাটক, প্রবন্ধসহ সাহিত্যের সকল ক্ষেত্র থেকেই মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দেওয়া সম্ভব। নান্দনিক উপায়ে আমাদের ভবিষ্যত প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবনী জানানোর এরকম আয়োজন আসলেই প্রশংসনীয়। এসকল আয়াজনের মাধ্যমে তারা বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেমের চেতনা সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি সেই একই আলোতে নিজেদের জীবন গড়ার স্বপ্নও সাজাতে পারবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর