রাঙ্গাবালীকে গৃহহীন-ভূমিহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

আগামী বুধবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী চতুর্থ পর্যায়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় জমিসহ ঘর হস্তান্তর কার্যাক্রমের উদ্বোধনের মধ্য দিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হবে। ‘একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার-এমন প্রতিশ্রতি বাস্তবায়ন হতে যাচ্ছে এই উপজেলায়।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মহিউদ্দিন আল হেলাল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধবার আনুষ্ঠানিকভাবে তৃতীয় ও চতুর্থ পর্যায়ে রাঙ্গাবালীতে আরও ১১৮টি ঘর বিতরণ করা হবে। এরআগে ১ হাজার ৮১৫টি ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়। সর্বমোট এ উপজেলায় মোট ১ হাজার ৯৩৩টি ঘর বরাদ্দ দেওয়া হয়। এর মধ্য দিয়েই এই উপজেলাকে ‘ক’ শ্রেণীভুক্ত ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। তিনি আরও বলেন, যাদের জমি আছে, কিন্তু ঘর নেই- ‘খ’ শ্রেণীভুক্ত সেই সকল পরিবারকে পুনর্বাসন করার পরিকল্পনাও রয়েছে সরকারের। অতি শিগগরই সেই কাজ শুরু হবে।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা ইকবাল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বাবুল, উপজেলা বিআরডিবি কর্মকর্তা রিপন খন্দকার, আইসিটি কর্মকর্তা মাসুদ করিম ও সহকারী শিক্ষা কর্মকর্তা বায়েজিদ আহমেদ প্রমুখ। এছাড়া উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর