ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে দুর্গাপুর উপজেলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে নেত্রকোনার দুর্গাপুর উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব উল আহসান।

উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনওর কার্যালয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব উল আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। এ সময় সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব উল আহসান জানান, আগামীকাল (২২ মার্চ) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ন্যায় দুর্গাপুর উপজেলার উপকারভোগীদের মাঝে ৪৪টি ঘর হস্তান্তর করে এ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকা ঘোষণা করবেন।

উপজেলায় প্রথম পর্যায়ে ৩৫টি, ২য় পর্যায়ে ৪৫টি, ৩য় পর্যায়ে ৬৪টি, চতুর্থ পর্যায়ে ২৫টিসহ সর্বমোট ১৬৯টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি কাগজপত্রসহ হস্তান্তর করা হয়েছে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর