ইন্টারপোলের রেড নোটিশের খবরে আরাভ খানের খোলা চিঠি

ইন্টারপোলের রেড নোটিশ জারি হওয়ার খবরে ন্যায় বিচার চেয়ে ফেসবুকে খোলা চিঠি দিয়েছেন দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান।

সোমবার (২০ মার্চ) রাত ৯টার পর ফেসবুকে ‘খোলা চিঠি বাংলাদেশ’ শিরোনামে তিনি একটি পোস্ট করেন।

ওই পোস্টে আরাভ খান ওরফে রবিউল ইসলাম লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। সর্বদাই আমার দোয়া থাকবে আপনাদের ওপর। আপনারা যেভাবে আমার পাশে দাঁড়িয়েছেন, আমি বাঁচি আর না বাঁচি এই কথা আমার মনে থাকবে। জানি না আমার জীবনে আমি জেনে, না জেনে যে ভুলগুলো করেছি, আপনারা যারা আমার পাড়া-প্রতিবেশী এবং আমাকে যারা চেনেন, কারও সঙ্গে আমার কোনো অন্যায় হয়ে থাকলে মাফ করে দেবেন।’

তিনি আরও লিখেছেন, ‘দেশবাসীর কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমি যদি কোনো ভুল করে থাকি আপনারা আমাকে মাফ করে দেবেন। আমি জানি না, কাল আমার সঙ্গে কী হবে। কিন্তু আমি চাই ন্যায় বিচার, সেটা হয়তো বা সম্ভব না। যাই হোক, আল্লাহ একজন আছেন। এই বিচার আমি আল্লাহর কাছে ছেড়ে দিলাম।’

এর আগে, দুপুরে আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোল রেড নোটিশ জারি করেছে বলে জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৯ জুলাই গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় উলুখোলা এলাকার একটি জঙ্গল থেকে পুলিশ পরিদর্শক মামুনের হাত-পা বাঁধা বস্তাবন্দি পোড়া মরদেহ উদ্ধার করা হয়। সেই খুনের আসামি হয়ে দেশ ছেড়েছিলেন আরাভ খান ওরফে রবিউল ইসলাম। দেশ থেকে পালিয়ে তিনি প্রথমে ভারত যান। কলকাতার একটি বস্তিতে কয়েকবছর বসবাস করার পর তিনি আরাভ খান নামে ভুয়া ভারতীয় পাসপোর্ট তৈরি করে দুবাই চলে যান। এখন তিনি দুবাইয়ের বড় স্বর্ণ ব্যবসায়ী।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর