টেকনাফের মানবপাচার চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২

কক্সবাজারের টেকনাফে কুখ্যাত দুই মানবপাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় মো. আলম নামের এক অপহৃতকে উদ্ধার করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) ভোরে টেকনাফ সদর ইউনিয়নের নতুন পল্লান পাড়ায় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

আটককৃতরা হলো, টেকনাফ সদর ইউনিয়নের নতুন পল্লান পাড়ার মৃত বশির আহমদের ছেলে মাহবুবুল আলম ওরফে মাস্টার মাহাবু (৪০) এবং টেকনাফ সদর ইউনিয়নের জাহালিয়া পাড়ার নবী হোসেনের ছেলে হেলাল উদ্দিন (২৯)।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) মো. নাছির উদ্দিন মজুমদার জানান, রোববার বিকালে টেকনাফ উপজেলা সদর থেকে অটোরিকশা যোগে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপে বাড়ী ফেরার পথে মোহাম্মদ আলম নামের এক যুবককে অস্ত্রের মুখে জিন্মি করে একদল দূর্বৃত্ত। পরে তাকে অজ্ঞাত স্থানে জিম্মি রাখে। বিষয়টি অবগত হওয়ার পর সোমবার ভোররাতে টেকনাফ সদরের নতুন পল্লান পাড়ার মাহবুবের বাড়ি থেকে জিম্মিকে উদ্ধার করা হয়। এসময় ৪/৫ জন লোক দৌঁড়ে পালানোর সময় ধাওয়া করে মাহবুবুল আলম ও মো. হেলালকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের মধ্যে মাহবুবুল আলম মানবপাচার চক্রের অন্যতম মাস্টারমাইন্ড। এছাড়াও তার বিরুদ্ধে মানবপাচারসহ নানা অপরাধের টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও অপর আসামি হেলাল উদ্দিন মানবপাচার চক্রের সক্রিয় সদস্য।

আইনী প্রক্রিয়া শেষে ধৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর