গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের জমি দখল অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের জমি অবৈধভাবে দখল অপচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্ররা। স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক, সমাজকর্মী, শিক্ষক ও সাংস্কৃতিক কর্মীরা এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।

সোমবার দুপুরে শহরের ডিবিরোডে এই প্রতিবাদী কর্মসূচি পালিত হয়। বিদ্যালয়ের প্রাক্তণ ও বর্তমান ছাত্ররা ছাড়াও এতে বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র মতলুবর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব রাজীব, জেলা জাসদের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনিসহ অন্যরা।

বক্তারা বলেন, বিদ্যালয় বেসরকারি থাকা কালিন এক শিক্ষকের মাত্র ৫হাজর ৮৫০ টাকা বকেয়া বেতনের দাবিতে মামলা এবং ওই জমি নিলামের মাধ্যমে হাসিলের ষড়যন্ত্র করা হয়। অথচ তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানে ১৯৬০ সালের ১৭ জানুয়ারী চুড়ান্তভাবে বরখাস্ত হন। তারপরের ২০০৯ সালে ওই শিক্ষক বিদ্যালয়ের ৭৩ শতাংশ জমি দখলের পায়তারা করেন। এই মাঠটি ছাত্রদের ও এলাকার খেলার মাঠ হিসেবে ব্যবহার হয়। সম্প্রতি তার মৃত্যু হলে তার উত্তরাধিকারী ও চিহ্নিত ভুমিখেঁকোরা জমি দখলের চেষ্টা চালাচ্ছে। এর আগেও সাধারণ ছাত্ররা তাদের প্রতিহত করে। সমাবেশে ছাত্ররা ভুমিদস্যুদের বিরুদ্ধে প্লাকার্ড হাতে অংশ নেয়।

এসময় শহরে লিফলেট বিতরণ করা হয়। গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তণ ছাত্র পরিষদ এই আয়োজন করে। তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর