আমি কোনো স্ট্যাম্প নিয়ে যাইনি : শাকিব খান

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের বিরুদ্ধে চুক্তিভঙ্গ ও শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন রহমত উল্লাহ নামে একজন। নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক দাবি করে গত বুধবার (১৫ মার্চ) বিকেলে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতি এবং ক্যামেরাম্যান সমিতিকে লিখিত অভিযোগ করেন তিনি।

লিখিত অভিযোগের পরদিন গত বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর একটি রেস্তোরাঁয় রহমত উল্লাহর সঙ্গে বৈঠকে বসেছিলেন শাকিব খান। শোনা যায়, মীমাংসার জন্য বসেছিলেন তারা।

তবে নায়কের ভাষ্য, তিনি কোনো মীমাংসার উদ্দেশ্য যাননি। সাবেক স্ত্রী অপু বিশ্বাসের অনুরোধে সেখানে গিয়েছিলেন। এমনকি সেদিন কোনো ধরনের স্ট্যাম্পও সঙ্গে নিয়ে যাননি তিনি।

শাকিব খান বলেন, ‘রহমত উল্লাহ আমার সঙ্গে একবার দেখা করতে চেয়েছিল। সে বলেছিল, দেখা করে কথা বলতে পারলে এসব মিথ্যা অভিযোগ তুলে নেবে। স্ট্যাম্পে লিখিত দেবে এ ধরনের অভিযোগ আর কখনও আনবে না। কিন্তু আমি রাজি না হওয়ায় আমার সাবেক স্ত্রীকে (অপু বিশ্বাস) দিয়ে আমার পরিবারকে ম্যানেজ করে।’ এরপর শাকিব দেখা করতে গেলে রহমত উল্লাহ তার কাছে মোটা অঙ্কের টাকা চান।

তিনি আরও বলেন, ‘সে (রহমত উল্লাহ) যে অন্যায় করেছে, তার সঙ্গে মীমাংসার প্রশ্নই আসে না। এ ছাড়া সিনেমাটি নিয়ে এই রহমত উল্লাহর সঙ্গে আমার কোনো চুক্তি হয়নি। সে স্ট্যাম্প ও মীমাংসার বিষয়ে যা বলেছে, সব মিথ্যা।’

এদিকে ‘শাকিব নিজেই উদ্যোগী হয়ে তার সঙ্গে মীমাংসা করতে চেয়েছেন’—উদ্দেশ্যপ্রণোদিতভাবেই এমন খবর ছড়িয়ে দিয়েছেন রহমত উল্লাহ। যাতে তিনি বুঝাতে পারেন, নায়কের বিরুদ্ধে আনা তার অভিযোগ মেনেই শাকিব মীমাংসা করতে গেছেন।

প্রযোজক ও পরিবেশক সমিতির অফিস সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৭ মার্চ প্রযোজক ও পরিবেশক সমিতি থেকে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটি নির্মাণের অনুমতি দেওয়া হয়। ভারটেক্স মিডিয়ার নামে এই সিনেমার প্রযোজক মো. জানে আলম। প্রযোজক হিসেবে রহমত উল্লাহর নাম কোথাও উল্লেখ নেই। আর তাই নিজেকে প্রযোজক দাবি করে এফডিসির বিভিন্ন সমিতিতে অভিযোগ করা রীতিমতো প্রতারণা।

জানা যায়, প্রযোজনা প্রতিষ্ঠান ভারটেক্স মিডিয়া ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমাটির প্রকৃত মালিক। এই প্রতিষ্ঠান থেকেই সিনেমাটির সিংহভাগ লগ্নি করা হয়েছে। শাকিবের সঙ্গে চুক্তি ও শিডিউল-সংক্রান্ত যাবতীয় আলাপও করেছিল প্রতিষ্ঠানটি।

সূত্রমতে, নিজেকে প্রযোজক দাবি করা এই রহমত উল্লাহ ছিলেন অস্ট্রেলিয়ার শুটিংয়ের অ্যারেঞ্জার! অস্ট্রেলিয়া অংশে কাজের সুযোগ পেয়ে তিনি শাকিবকে নানা কেলেঙ্কারিতে ফাঁসানোর চেষ্টা করেছেন। তার উদ্দেশ্যই ছিল, প্রযোজক সেজে নানা অনিয়মের দোহাইয়ে শাকিবের কাছ থেকে টাকা আত্মসাৎ!

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর