হাতীবান্ধায় ভাইস চেয়ারম্যানের মামলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান কারাগারে

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মামুন উচ্চ আদালতের নির্দেশ অমান্য করায় তাকে আটক করে কারাগারে প্রেরণ করেছে লালমনিরহাট আদালত।

রোববার (১৯ মার্চ) সকালে লালমনিরহাট জেলা জজ আদালতে হাজিরা দিতে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান মামুন। এ সময় লালমনিরহাট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইসরাফিল আলম শুনানি শেষে উপজেলা চেয়ারম্যান মামুনসহ ১২ জনকে জেল হাজতে প্রেরণ করেন।

জানা যায়, চেয়ারম্যানের অফিসে টিআর, কাবিখা প্রকল্পের বিষয়ে কথা-বার্তা বললে আসামি হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন উপজেলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহারের কাছ থেকে ২ লক্ষ টাকা চাঁদা দাবী করে। এবং হত্যা ও লাশ গুম করার হুমকি দেয়। এ ঘটনায় গত বছরের ৭ নভেম্বর হাতীবান্ধা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার বাদী হয়ে আদালতে উপজেলা চেয়ারম্যান মামুনসহ ১২ জনের নামে মামলা দায়ের করে।

মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহারের দায়ের করা ওই মামলায় আসামীরা হাজিরা না দিলে উচ্চ আদালত তাদের ৬ সপ্তাহের মধ্যে হাজিরা দেয়ার নির্দেশ দেন। কিন্তু ওই সময়েও তারা হাজিরা দেননি। পরে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করার দায়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে বিজ্ঞ আদালত।

লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট আকমল হোসেন বলেন, উচ্চ আদালতের নির্দেশ অমান্য করায় তাদের কে কারাগারে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর