সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। এমনকি গণমাধ্যমের বিকাশে আমরা কাজও করে যাচ্ছি। রোববার (১৯ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় প্রেসক্লা‌বে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

এ সময় ড. হাছান মাহমুদ বলেন, আমাদের দেশের উন্নয়ন নিয়ে ভারত-পাকিস্তানে মাতামাতি হলেও দেশীয় গণমাধ্যমে উন্নয়নের চিত্র সেভাবে উঠে আসে না। গণমাধ্যমের স্বাধীনতায় আমরা বিশ্বাস করি বলেই এর বিকাশে কাজ করে যাচ্ছি।

মন্ত্রী বলেন, ইতিমধ্যে পাঁচ হাজার অনলাইন পত্রিকা নিবন্ধনের জন্য আবেদন করেছে। আমরা সেগুলার যাচাই-বাছাই শেষে পর্যায়ক্রমে নিবন্ধন দিচ্ছি।

তিনি বলেন, আগে বঙ্গবাজার থেকে পুরনো কাপড় কিনে পড়তাম। এখন আর বঙ্গবাজারে পুরনো কাপড় পাওয়া যায় না। সেখানে এখন মানসম্মত কাপড় বিক্রি হয়। একটা সময় খাদ্য সংকটে থাকা দেশ এখন খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। তাই শুধু সমালোচনা নয়, সরকারের ইতিবাচক কাজগুলোও জনগণের সামনে তুলে ধরুন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্র হাছান মাহমুদ সম্পাদকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সমাজের নানা অনিয়ম-অসঙ্গতি দূর করতে অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরিতে গুরুত্ব দিতে হবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর