বাংলাদেশে থেকে পাকিস্তানের গুণকীর্তন চলবে না : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) বলেছেন, বাংলাদেশে বসবাস করে, এই দেশে রাজনীতি করে পাকিস্তানের গুণকীর্তন করবেন এটা হতে পারে না। যারা এই দেশের আলো বাতাসে বেড়ে উঠে বলেন বাংলাদেশ থেকে পাকিস্তানই ভালো ছিল, তারা ভালো করে শুনে রাখুন- আমরা বেঁচে থাকতে এই দেশকে পাকিস্তান বানাতে পারবেন না।

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে কৃষক শ্রমিক জনতা লীগের কর্মীসভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, আমি গামছার দল করি বলে আওয়ামী লীগের নেতারা মনে করবেন না বঙ্গবন্ধু শুধু আপনাদের। বঙ্গবন্ধুকে যখন সপরিবারে হত্যা করা হয়, তখন অনেক বড় বড় নেতারা ইঁদুরের মতো গর্তে লুকিয়ে ছিলেন। আমি বলেছিলাম বঙ্গবন্ধুকে ওরা নির্বংশ করতে পারেনি, বঙ্গবন্ধু হত্যার বদলা আমি নেবই নেব। যদি প্রতিবাদ না করতাম আমার ছোট ভাই শামীমও বাঁচত না, আইভীও বাঁচত কিনা জানি না।

তিনি বলেন, নারায়ণগঞ্জকে আমি খুব ভালোবাসি। এই এলাকার সঙ্গে আমার রক্তের বন্ধন রয়েছে। আমার দাদা এই নারায়ণগঞ্জে পাটের ব্যবসা করতেন। তিনি তৎকালীন পাকিস্তানি নেতা কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহর সঙ্গে রাজনীতি করেছেন। এখানে তার পাটের ব্যবসা ছিল। যদিও এই ব্যবসা কোথায় কী অবস্থায় ছিল সে বিষয়ে আমার ধারণা নেই। তবে এটা জেনে রাখবেন এই নারায়ণগঞ্জের সঙ্গে আমার আত্মার বন্ধন রয়েছে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর