এই সরকার নিজেই একটা সিন্ডিকেট : মান্না

আওয়ামী লীগ সরকার নিজেই একটা সিন্ডিকেট, তাদের কোনো কিছু করার ক্ষমতা নেই বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। শনিবার (১৮ মার্চ) দুপুরে পল্টনে মোড়ে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। এই সরকার নিজেই একটা সিন্ডিকেট। তারা ভোট ডাকাতির, লুটপাটের এবং জনগণের ওপর নির্যাতন করার সিন্ডিকেট।

তিনি বলেন, আওয়ামী লীগের সিন্ডিকেটের শাখা হচ্ছে দ্রব্যমূল্য বাড়িয়ে অথবা সুবিধামতো জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারি করা। এই ভোট চোরদের বিরুদ্ধে লড়াই চূড়ান্ত।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, রোজার মধ্যে হয়তো বড় আন্দোলনের কর্মসূচি দেব না। কিন্তু আন্দোলনের বাতাসটাকে ধীরে ধীরে আরও বাতাস দিয়ে চাঙ্গা করতে থাকব। যাতে রোজার পরে বড় আন্দোলনের কর্মসূচি দিতে পারি।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, শুষ্ক মৌসুমে এমনিতেই তিস্তায় পানি থাকে না। প্রধানমন্ত্রী দুইবার ভারত সফর করেও তিস্তার পানি আনতে পারেনি। উল্টো ফেনী নদীর পানি প্রত্যাহারে চুক্তি স্বাক্ষর করে এসেছেন। এখন শুনেছি ধরলা নদী থেকে ভারত আবার নতুন করে পানি প্রত্যাহার করবে। এর বিরুদ্ধে সোচ্চার না হলে দেশ, জনপদ, পানি সম্পদসহ কোনো কিছুকে রক্ষা করতে পারব না।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর