২৮ দিন পর তুরস্কে ধ্বংসস্তূপ থেকে বাচ্চাসহ জীবিত কুকুর উদ্ধার!

তুরস্কের হাতায় প্রদেশে ভয়াবহ ভূমিকম্পের ২৮ দিন পর তিনটি বাচ্চাসহ শিলা নামের একটি কুকুরকে জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার ধ্বংসস্তূপ থেকে তাদের উদ্ধার করা হয়।

জানা গেছে, দুই অথবা তার থেকে কম বয়সী তুরস্কের দক্ষিণ হাতায় প্রদেশের একটি ভবনের ধ্বংসস্তূপ থেকে তিনটি নবজাতক কুকুরছানা ও একটি কুকুর জীবিত উদ্ধার করা হয়েছে। ২৮ দিন পর এটি উদ্ধার করা হয়।

কুকুরটির মালিক কাদির কিইফলি বলেন, কুকুরটিকে ধ্বংসস্তূপ থেকে বের করে আনার জন্য স্থানীয় উদ্ধারকারী দলের কাছে সাহায্য চেয়েছিলাম। কিন্তু কেউ প্রবেশ করতে পারেনি।তবে মেয়াকোর আঞ্চলিক প্রাণী উদ্ধারকারী দল সোমবার সাহায্য করেছিল। ঘণ্টার পর ঘণ্টা কাজ করার পর তারা উদ্ধার করতে সক্ষম হয়। সেখানে দেখা গেছে, শুধু কুকুরটি আটকা পড়ে জীবিত ছিল এমনটি নয়, তিনটি কুকুরছানাও জন্ম দিয়েছে।

এক উদ্ধারকর্মী ভিডিওতে জিজ্ঞাসা করছেন, তুমি এখানে কি পান করেছ, তুমি কি খেয়েছ, তুমি তিনটি বাচ্চা জন্ম দিয়েছ।

কুকুরের মালিক আরও বলেন, আমার কুকুরগুলো এক মাস থেকে বাইরে আছে। ঈশ্বরকে ধন্যবাদ। শিলা ও তার ছানাকে চিকিৎসার জন্য নিকটবর্তী শহর আদানায় নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে গত মাসের ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা ৫২ হাজারের কাছাকাছি দাঁড়িয়েছে। খবর: ডেইলি সাবাহর।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর